সিটির গোল উৎসবের রাতে ম্যানইউ’র স্বস্তির জয়

|

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) স্বাগতিক ম্যানচেস্টার সিটির কাছে রীতিমতো বিধ্বস্ত হয়েছে এএফসি বোর্নমাউথ। শনিবার (৪ নভেম্বর) রাতে ইতিহাদ স্টেডিয়ামে ৬-১ গোলে জিতেছে হ্যাটট্রিক চ্যাম্পিয়নরা। গোল উৎসব করে পয়েন্ট টেবিলের শীর্ষেও উঠে গিয়েছে তারা।

প্রথমার্ধের ৩০, ৩৩ ও ৩৭, এই সাত মিনিটের মধ্যে তিন গোল করে ম্যানসিটি। জেরেমি ডকুর নৈপুণ্যে ম্যাচের ৩০তম মিনিটে প্রথম গোলের মাধ্যমে উৎসব শুরু হয় পেপ গার্দিওয়ালা শিষ্যদের। পরে করিয়েছেন আরও দুটি গোল। দ্বিতীয়ার্ধেও দুটি গোলে অ্যাসিস্ট করেন বেলজিয়ান ফরোয়ার্ড। ৬ গোলের ম্যাচে ৫ গোলেই অবদান ছিলো তার!

৩০ মিনিটে বক্সের প্রান্তে রদ্রির সঙ্গে ওয়ান-টু পাসের মাধ্যমে গোলমুখ খোলেন ডকু। তিন মিনিট পর দারুণ পাসে বোর্নমাউথের রক্ষণকে নিষ্ক্রিয় করে বার্নার্দো সিলভাকে দিয়ে গোল করার তিনি। ৩৭তম মিনিটে তার বাঁ পায়ের শট সতীর্থ মানুয়েল আকনজির গায়ে লেগে জালে জড়ায়।

প্রথমার্ধে একাধিক সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি হাল্যান্ড। হাফ টাইমে তার বদলি নামা ফিল ফডেন ৬৪তম মিনিটে স্কোর ৪-০ করেন। এই গোলেও ছিল ডকুর অ্যাসিস্ট।

লুইস সিনিসতেরা বোর্নমাউথের হয়ে একটি গোল শোধ দিলেও সিলভা ও নাথান ম্যানসিটির জয়ের ব্যবধান আরও বাড়ান।

এই জয়ে ১১ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠলো ম্যানসিটি। আগামী ৬ নভেম্বর ঘরের মাঠে চেলসির মুখোমুখি হতে যাওয়া টটেনহ্যাম হটস্পারের (২৬) চেয়ে এক পয়েন্টে এগিয়ে তারা।

ম্যাচের আগে ইউনাইটেডের ভক্তরা তাদের অনুভূতি জানান। ছবি: সংগৃহীত

এদিকে লিগে আগের ম্যাচে ম্যানসিটির কাছে হারা ম্যানইউ পেয়েছে স্বস্তির জয়, ফিরেছে জয়ের ধারায়। পয়েন্ট ভাগাভাগি করার খুব কাছে গিয়েও পারেনি ফুলহ্যাম। দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে ব্রুনো ফার্নান্দেসের গোলে স্বপ্নভঙ্গ হয় তাদের। ১-০ গোলে জয়ে ফেরে ইউনাইটেড।

ফুলহ্যামের মাঠে আক্রমণাত্মক মেজাজে শুরু করে এরিক টেন হাগ শিষ্যরা। সাত মিনিটে অফসাইডে বাতিল হয়ে হ্যারি ম্যাগুয়েরের গোল। বিরতির পর ম্যাচে ফেরার চেষ্টা করে ফুলহ্যাম। তবে গোলরক্ষক আন্দ্রে ওনানার দৃঢ়তায় সুরক্ষিত থাকে ম্যানইউ’র জাল।

গোলের পর ব্রুনো ফার্নান্দেসের উদযাপন। ছবি: সংগৃহীত

ম্যাচের শেষ দিকে ব্রুনো ফার্নান্দেসের গোলে স্বস্তির জয় পায় রেড ডেভিলসরা। আর তাতে ১১ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে অবস্থান এরিক টেন হ্যাগের শিষ্যদের।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply