হামাসের বিশাল টানেল নেটওয়ার্কের সন্ধান মিলেছে, দাবি ইসরায়েলের

|

গাজায় একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে দখলদার ইসরায়েলি বাহিনী। ইহুদি বাহিনী আগ্রাসনের বেশিরভাগ টার্গেটই বেসামরিক সাধারণ ফিলিস্তিনি আর শিশুরা। এমন অবস্থায় হামাসের একটি টানেল নেটওয়ার্কের সন্ধান পাওয়ার দাবি জানিয়েছে দেশটির প্রতিরক্ষা বাহিনী আইডিএফর। খবর দ্য গার্ডিয়ানের।

রোববার (৫ নভেম্বর) হামাসের সাড়ে চারশ’ ঘাঁটিতে বিমান হামলার দাবি করে ইহুদি সেনাবাহিনী। এক সংবাদ সম্মেলনে আইডিএফ এর মুখপাত্র ড্যানিয়েল হ্যাগারি অভিযোগ করেন, হাসপাতালকে যুদ্ধের অস্ত্র হিসেবে ব্যবহার করছে হামাস। বেশ কিছু ভিডিও ও ফটোগ্রাফও দেখান তিনি। যেখানে হাসপাতালের ভেতর থেকে হামাস যোদ্ধাদের গুলি করতে দেখা যায়।

আইডিএফ মুখপাত্র বলেন, হাসপাতাল কমপ্লেক্সের স্যাটেলাইট ইমেজ জুম করে দেখাতে চাই। হাসপাতাল থেকে মাত্র ৭৫-৮০ মিটার দূরত্বে রকেট লঞ্চ প্যাড রয়েছে। আবার বলতে চাই, হাসপাতালের মাত্র ৭৫ মিটার দূর থেকে ইসরায়েলের দিকে রকেট ছুঁড়েছে তারা। কারণ তারা জানে, তেলআবিব লঞ্চ প্যাডে হামলা চালালে ক্ষতিগ্রস্ত হবে হাসপাতাল ভবন।

এদিন স্থল অভিযানের ভিডিও ফুটেজও প্রকাশ করে আইডিএফ। এ সময় যোদ্ধাদের আস্তানা, সামরিক কম্পাউন্ড, নজরদারি পোস্ট ও টানেল টার্গেট করা হয়। প্রায় এক মাস ধরে চলমান অভিযানে রোববার রাতে সবচেয়ে জোরালো হামলা চালায় ইহুদি বাহিনী।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply