বাংলাদেশের কোনো বিশেষ রাজনৈতিক দলকে সুবিধা দেয় না যুক্তরাষ্ট্র: বেদান্ত প্যাটেল

|

যুক্তরাষ্ট্র বাংলাদেশের কোনো বিশেষ রাজনৈতিক দলকে সমর্থন বা সুবিধা দেয় না বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বেদান্ত প্যাটেল। সোমবার (৬ নভেম্বর) নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

এ সময় মাকিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের নির্দিষ্ট কোনো রাজনৈতিক দলকে সমর্থন করে না। কোনো নির্দিষ্ট দলকে সুবিধাও দেয় না। বাংলাদেশের নির্বাচনী পরিবেশ নিবিড়ভাবে পর্যবেক্ষণ করাই এখন আমাদের ফোকাস। জনগণের স্বার্থে সরকার, বিরোধী দল, সুশীল সমাজসহ সব পক্ষকে একসাথে কাজের আহ্বান জানাই।

ব্রিফিংয়ে বাংলাদেশে চলমান বিরোধী দলের কর্মসূচিতে সরকারের বাধা ও বিএনপি নেতাদের ধরপাকড় ইস্যুতে প্রশ্ন করা হয় বেদান্তকে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন আয়োজনের বিষয়ে শান্তিপূর্ণ পরিবেশ তৈরিতে যুক্তরাষ্ট্রের ভূমিকা কী তাও জানতে চাওয়া হয়।

এ সময় বিএনপির বিরুদ্ধে বিশৃঙ্খলা ও ভাঙচুরের অভিযোগ করেন আরেক সাংবাদিক। জানতে চাওয়া হয়, বিরোধীদের সহিংসতা বন্ধে যুক্তরাষ্ট্র কিছু বলতে চায় কিনা। ঢাকায় প্রেসিডেন্ট জো বাইডেনের কথিত উপদেষ্টার বিষয়েও প্রশ্ন করা হয়। তবে এ বিষয়ে কিছু জানেন না বলে দাবি করেন বেদান্ত।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply