দেশের ৭০ ভাগ মানুষ আ. লীগের ওপর আস্থা রাখে: প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখনও আওয়ামী লীগের জনপ্রিয়তা কমেনি। দেশের ৭০ ভাগ মানুষ এ দলের ওপর আস্থা রাখে। একমাত্র আওয়ামী লীগই প্রকৃত রাজনৈতিক সংগঠন। বাকি যারা আছে, তারা হত্যা ও ষড়যন্ত্র ছাড়া কিছু বুঝে না।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এ কথা বলেন তিনি। সন্ধ্যা সোয়া ৬টায় শুরু হয় এই বৈঠক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৮১ সদস্যের কার্যনির্বাহী সংসদের এ বৈঠকে সভাপতিত্ব করছেন। আওয়ামী লীগের জনপ্রিয়তার কথা বলতে গিয়ে এ নিয়ে জরিপের বিষয় উল্লেখ করেন শেখ হাসিনা।

সরকারপ্রধান বলেন, অনেকের দেশের উন্নয়ন সহ্য হচ্ছে না। আবারও সেই জ্বালাও-পোড়াও শুরু হয়েছে। যারা আগুন দেবে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

পরিকল্পিতভাবে গার্মেন্টস খাতকে অস্থিতিশীল করে তোলা হচ্ছে মন্তব্য করেন শেখ হাসিনা। বললেন, যে মজুরি নির্ধারণ করা হয়েছে, তা দিয়েই পোশাক শ্রমিকদের কাজ করতে হবে। আওয়ামী লীগ সরকার দফায় দফায় তাদের মজুরি বাড়িয়েছে। এবার শতকরা ৫৬ ভাগ মজুরি বাড়ানো হয়েছে। আর আন্দোলনের নামে ১৯টি কারখানা ধ্বংস করা হয়েছে। যারা তাদেরকে (শ্রমিক) উসকানি দিচ্ছে, তারাই তাদের ধ্বংস করবে। এটা শ্রমিকদের বুঝতে হবে।

এ সময় বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধের নামে আগুন সন্ত্রাস ও লুটপাটের বিরুদ্ধে দেশবাসীকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে নীতি ও আর্দশ গুলিয়ে ফেলে ডানপন্থী ও বামপন্থী দলগুলো এক হয়েছে বলেও জানান তিনি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply