অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

|

বিশ্বকাপের ৩৬তম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে অজি অধিনায়ক প্যাট কামিন্স। ফলে টস হেরে ব্যাটিং করবে নাজমুল হোসেন শান্ত’র নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

শনিবার (১১ নভেম্বর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বেলা ১১টায়। বিশ্বকাপের গ্রুপপর্বে মাহমুদউল্লাহ-মুশফিকদের অষ্টম ও শেষ ম্যাচ এটি। তবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সমীকরণ মেলাতে এই ম্যাচ বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স ট্রফির সমীকরণ: বাংলাদেশের সামনে বাধা কে?

এই ম্যাচে একাদশে একাধিক পরিবর্তন নিয়ে মাঠে নামছে টাইগাররা। অধিনায়ক সাকিব ছিটকে গেছেন ইনজুরির কারণে। একাদশে এসেছেন শেখ মেহেদী। এছাড়া পেসার শরিফুল ইসলাম ও তানজিম সাকিবের বদলে একাদশে ঢুকেছেন নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশে এসেছে দুইটি পরিবর্তন। গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল স্টার্কের পরিবর্তে দলে ঢুকেছেন শন এব্যোট ও স্টিভেন স্মিথ।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহিদ হৃদয়, শেখ মেহেদী, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশানে, জশ ইংলিশ (উইকেটরক্ষক), মাকার্স স্টয়নিস, প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজলউড।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply