ব্রাজিল ও উরুগুয়ে ম্যাচের জন্য চমক রেখে দল ঘোষণা আর্জেন্টিনার

|

ফুটবলের চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা সবশেষ মুখোমুখি হয়েছিল ২০২১ সালে। দুই বছরের বেশি সময় পর আবারও মাঠে গড়াতে যাচ্ছে সুপার ক্লাসিকো। বিশ্বকাপের বাছাইপর্বের এই ধাপে ব্রাজিল ছাড়াও উরুগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা। ম্যাচ দুটির জন্য শনিবার (১১ নভেম্বর) সকালে ২৮ সদস্যের দল ঘোষণা করেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

চলতি মাসের ১৭ নভেম্বর লা বোম্বোনেরা স্টেডিয়ামে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। এর পর আগামী ২২ নভেম্বর ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা।

দুটি ম্যাচের জন্য ঘোষিত আর্জেন্টিনার ২৮ সদস্যের মধ্যে যথারীতি রয়েছেন দলের প্রাণভোমরা লিওনেল মেসি। তবে, প্রায় অপরিচিত দুটি মুখ এসেছে এই স্কোয়াডে। তারা হলেন- পাবলো মাফেও এবং ফ্রান্সিসকো ওরতেগা।

পাবলো মাফেও একজন স্প্যানিশ রাইটব্যাক এবং মায়ের সূত্রে একজন আর্জেন্টাইনও বটে। তাকে বেশ কিছু দিন ধরে পর্যবেক্ষণে রেখে অবশেষে প্রথমবারের স্কোয়াডে আনলেন কোচ স্কালোনি। তবে ওরতেগা আগে আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ এবং ২৩ জাতীয় দলের হয়ে খেলেছিলেন। আর্জেন্টিনার জাতীয় দলের জন্য প্রথমবারের মতো দলে ডাক পেলেন এই ২৪ বছর বয়সী ফুটবলার।

আগের কয়েকটি ম্যাচের স্কোয়াডে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের তরুণ ফরোয়ার্ড আলেজান্দ্রো গার্নাচোকে এবারের দলে রাখা হয়নি। ইনজুরির কারণে বাদ পড়েছেন জুয়ান ফয়েথও। তবে দলে ফিরেছেন ডি মারিয়া ও পাউলো দিবালা। ইনজুরির কারণে আগের দুটি ম্যাচে তারা ছিলেন না। এছাড়া পুরোপুরি ফিট না থাকা মার্কোস আকুনাও দেশের বিমান ধরেছেন।

আর্জেন্টিনা স্কোয়াড : 

লিওনেল মেসি, আনহেল ডি মারিয়া, এমিলিয়ানো মার্টিনেজ, এনজো ফার্নান্দেজ, রদ্রিগো ডি পল, অ্যাক্সেকুয়েল পালাসিওস, জিওভান্নি লো সেলসো, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, জুলিয়ান আলভারেজ, পাউলো দিবালা, লাউতারো মার্টিনেজ, নিকোলাস গঞ্জালেস ও লুকাস ওকাম্পোস ফ্রাঙ্কো আরমানি, জুয়ান মুসো, ওয়াল্টার বেনিতেজ, গঞ্জালো মন্টিয়েল, পাবলো মাফেও, ফ্রান্সিসকো ওরতেগা, নাহুয়েল মোলিনা, জার্মান পাজেলা, ক্রিস্টিয়ান রোমেরো, লুকাস মার্টিনেজ কোয়ার্তা, নিকোলাস ওটামেন্ডি, মার্কোস আকুনা, নিকোলাস তাগলিয়াফিকো, লিয়েন্দ্রো পারেদেস, গুইদো রদ্রিগেজ।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply