৩ উইকেটে বাংলাদেশের ২শ’ পার

|

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে পাওয়ারপ্লে’তে কোন উইকেট না হারিয়ে দারুণ শুরু করে টাইগাররা। কোনো উইকেট না হারিয়ে ১০ ওভারে বাংলাদেশের সংগ্রহ ছিল ৬২ রান। এর পরপরেই দুই উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় টাইগাররা। তবে শান্ত-হৃদয় জুটিতে কিছুটা ঘুরে দাঁড়ায় বাংলাদেশ।

এর আগে শনিবার (১১ নভেম্বর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় অজি অধিনায়ক প্যাট কামিন্স। ফলে টসে হেরে ব্যাটিংয়ে নামে লিটন-তামিমরা।

শুরুতেই খেই হারান তানজিদ তামিম। ইনিংসের ১২তম ওভারে শন অ্যাবটের শর্ট বলে তার হাতেই ক্যাচ তুলে দেন তানজিদ। ফলে ৩৪ বলে ৩৬ রানে সাজঘরে ফিরলেন তিনি। এই রান করতে তার ব্যাট থেকে এসেছে ৬টি চারের মার।

ইনিংস লম্বা করতে পারেননি আরেক ওপেনার লিটন দাসও। অ্যাডাম জাম্পার বলে বড় শট খেলতে গিয়ে লং অনে ক্যাচ হয়ে সাজঘরে ফেরেন তিনি। আউট হওয়ার আগে ৫ চারের সহায়তায় ৪৫ বলে ৩৬ রান করেন তিনি।

তবে ভালোই এগুচ্ছিলেন শান্ত ও হৃদয়। তবে তাদের ৬৩ রানের জুটিতে আঘাত হানে রান আউট। শন অ্যাবটের বলে এগিয়ে এসে স্কয়ার লেগে পুল খেলেন শান্ত। সেখানে ফিল্ডিংয়ে ছিলেন লাবুশানে। এক রান নিতে পারলেও দ্বিতীয় রান নিতে গিয়ে ঘটে বিপত্তি। লাবুশেনের থ্রো’তে এই প্রান্তের উইকেট ভেঙে দেন উইকেটরক্ষক জশ ইংলিশ। ৬ চারের মাধ্যমে ৫৭ বলে ৪৫ রান করে ফেরেন টাইগার অধিনায়ক।

তবে মাহমুদউল্লাহকে নিয়ে টাইগারদের রানের চাকা সচল রেখেছেন হৃদয়। ৩ ছক্কায় ১৫ বলে ২৪ রান করে ক্রিজে আছেন রিয়াদ। হৃদয়ের সংগ্রহ ৪৫ বলে ৪৩। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩২ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২০১ রান।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply