‘দ্বিতীয় টুঙ্গিপাড়ায়’ নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী

|

মহেশখালীর মাতারবাড়ীতে আওয়ামী লীগের জনসভায় যোগ দিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য নৌকা মার্কায় ভোট চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ সভাপতি তার বক্তেব্যের একপর্যায়ে নৌকার জন্য ভোট চান। সমাবেশস্থলে যোগ দেয়া মানুষের প্রতি তিনি প্রশ্ন রাখেন, নৌকা মার্কায় ভোট দেবেন কি না? তখন তারা হাত তুলে ভোট দেয়ার সম্মতি জানান। এরপর শেখ হাসিনা তাদের ধন্যবাদ জানান।

উল্লেখ্য, মহেশখালীর মাতারবাড়ী ইউনিয়নকে ‘দ্বিতীয় টুঙ্গিপাড়া’ বলে আখ্যা দেন আওয়ামী লীগের নেতারা। সমাবেশে স্থানীয় জনগণের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, নতুন তাপ বিদ্যুৎকেন্দ্রের কারণে এখানে অনেক মানুষের কর্মসংস্থান হবে। বিদ্যুতের জন্য আর এ অঞ্চলের মানুষকে কষ্ট করতে হবে না।

শনিবার (১১ নভেম্বর) বিকেলে সমাবেশে বক্তব্য দেয়ার আগে মাতারবাড়ী তাপ বিদ্যুৎকেন্দ্রের প্রথম ইউনিটের উদ্বোধন করেন সরকারপ্রধান। এই ইউনিট থেকে দিনে ৬শ’ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে। আর সমাবেশ শেষে মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দরের চ্যানেল ও প্রথম টার্মিনাল নির্মাণের কাজের উদ্বোধন করা হয়।

এর আগে, আজ দুপুরে দোহাজারী-কক্সবাজার রেলপথ ও কক্সবাজার আইকনিক রেলস্টেশন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এর মধ্য দিয়ে দেশের ৪৮তম জেলা হিসেবে রেল নেটওয়ার্কে যুক্ত হয়েছে সমুদ্রনগরী। পরবর্তীতে ঘুমধুম সীমান্ত পর্যন্ত সম্প্রসারিত হবে এই রেললাইন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply