মক্কায় গিয়ে নিজের সন্তানের মতো বাংলাদেশের মানুষের জন্যও দোয়া করেছি: প্রধানমন্ত্রী

|

মক্কায় গিয়ে নিজের সন্তানের মতো বাংলাদেশের মানুষের জন্য দোয়া করেছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (১১ নভেম্বর) মহেশখালীর মাতারবাড়ীতে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দিয়ে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেছেন, আপনারা জানেন, কয়েকদিন আগে আমি সৌদি আরব গিয়েছিলাম। মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর রওজা মোবারক জিয়ারত করেছি। মক্কায় ওমরাহ পালন করেছি। যেভাবে আমি আমার নিজের সন্তানদের জন্য দোয়া চাই, ঠিক সেইভাবে সেখানে আমি বাংলাদেশের মানুষের জন্য দোয়া চেয়েছি।

শনিবার (১১ নভেম্বর) চট্টগ্রাম-কক্সবাজার রেলপথ উদ্বোধনের পর দুপুর সাড়ে ৩টায় মাতারবাড়ী পৌঁছান প্রধানমন্ত্রী। এরপর মাতারবাড়ী তাপ বিদ্যুৎকেন্দ্রের প্রথম ইউনিটের উদ্বোধন করেন সরকারপ্রধান। এরপরই জনসভায় বক্তব্য দেন।

শেখ হাসিনা তার বক্তব্যে বলেন, এই গভীর সমুদ্রবন্দর চ্যানেলের স্থলে আগে লবণ চাষ হতো। যেসব লবণ চাষী এখানে লবণ উৎপাদন করতেন, তাদের জন্য আমরা বিকল্প ব্যবস্থা করে দিচ্ছি। সেই সাথে এই প্রকল্পের জন্য যাদের বাসস্থান সরিয়ে নিতে হয়েছে, তাদেরও ব্যবস্থা আমরা করে দিচ্ছি। সেই সাথে উন্নত প্রযুক্তি ব্যবহার করে যাতে লবণ উৎপাদন আরও বাড়ানো যায়, তা নিয়েও কাজ করছে আওয়ামী লীগ সরকার।

আওয়ামী লীগ ছাড়া বাংলাদেশের সমুদ্রসীমার অধিকার নিয়ে আগে কেউ কথা বলেনি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমাদের সমুদ্রসীমার অধিকারের কথা জিয়াউর রহমান বা খালেদা জিয়া কেউই বলেনি। আওয়ামী লীগ ক্ষমতায় এসে সমুদ্রসীমা অধিকার নিশ্চিত করেছে। সমুদ্র সম্পদের সঠিক ব্যবহার নিশ্চিতেও আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী।

/এসজেড/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply