ডাচদের বিপক্ষে ভারতের রান পাহাড়ে সম্ভাবনা বেড়েছে বাংলাদেশের

|

বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেদার‌ল্যান্ডসের বিপক্ষে রান উৎসবে মেতেছে স্বাগতিক ভারত। শ্রেয়াস আইয়ার ও কেএল রাহুলের সেঞ্চুরির ওপর ভর করে ৪১০ রান তুলেছে রোহিত শর্মার দল। যা চলতি আসরে দ্বিতীয় দলীয় সর্বোচ্চ রান।

রোববার (১২ নভেম্বর) বেঙ্গালুরুতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। ব্যাট করতে নেমে দুরন্ত সূচনা করেন দুই ওপেনার শর্মা ও শুভমান গিল। ভারতের রান পাহাড় গড়ার আভাস পাওয়া যাচ্ছিল ১২ ওভারের আগেই দলীয় শতক পূর্ণ হওয়ায়। এরপর ফিফটি পূরণ করে গিল-রোহিত ও কোহলি ফিরলেও দলকে রান পাহাড়ের চূড়ায় নিয়ে যান শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুল। এই তিন ব্যাটার করেন অর্ধশতক ও আইয়ার-রাহুল তুলে নেন সেঞ্চুরি। যার ফলে সৃষ্টি হয় রেকর্ড– ওডিআই ইতিহাসে কোনো দলের প্রথম পাঁচজনের ফিফটি বা তার বেশি রানের এটি তৃতীয় নজির।

শ্রেয়াস ও রাহুলের সেঞ্চুরিতে ভারতের ইনিংস থামে ৪ উইকেটে ৪১০ রানে। ৯৪ বলে ১২৮ করে অপরাজিত থাকেন শ্রেয়াস আইয়ার। লোকেশ রাহুল প্যাভিলিয়নে ফেরেন ৬৪ বলে ১০২ রান করে। নেদারল্যান্ডসের পক্ষে বাস ডি লিড ৮২ রান খরচ করে তুলে নেন ২টি উইকেট।

ভারতের এই সংগ্রহে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সম্ভাবনা বেড়েছে বাংলাদেশের। ‘শক্তিশালী’ ভারতের বিপক্ষে যদি নাটকীয়ভাবে ম্যাচটি জিতে যায় ডাচরা, তবে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলা হবে না বাংলাদেশের।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply