বিচ্ছিন্ন সহিংসতায় সারাদেশে চলছে বিএনপির অবরোধ

|

বিচ্ছিন্ন সহিংসতার মধ্য দিয়ে সারাদেশে চলছে বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ। সোমবার (১৩ নভেম্বর) সকাল থেকেই দেশের বিভিন্ন জেলায় অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করয়েছে দলটির নেতাকর্মীরা।

সকালে, নারায়ণগঞ্জের আড়াইহাজারের বান্টি বাজার এলাকায় অবরোধের সমর্থনে মিছিল বের করে উপজেলা বিএনপির নেতাকর্মীরা। এ সময় তারা কয়েকটি ককটেল বিষ্ফোরণ ঘটায়। এর আগে, মোল্লারচর ও পাচরুখী ব্রিজ এলাকায় সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করা হয়। এছাড়াও ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোডে একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

সকালে, লক্ষ্মীপুরের দালাল বাজার উত্তর তেমহুনী ও পিয়ারাপুর এলাকায় টায়ারে আগুন জ্বালিয়ে ঢাকা রায়পুর মহাসড়ক অবরোধ করে বিএনপির নেতাকর্মীরা। জেলার বিভিন্ন স্থানে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করা হয়।

এদিকে ভোরে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের পাশে লম্বাপাড়া এলাকায় একটি গ্যারেজে থাকা ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ারসার্ভিস।

খাগড়াছড়ির আলুটিলা, ঠাকুরছড়া, সিঙ্গিনালা ও পানছড়ি সড়কে আগুন দিয়ে অবরোধ করে বিক্ষোভকারীরা। এ সময় পিকেটিং করায় পুলিশের হাতে আটক হন গোলাবাড়ি ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি দুর্জয় ত্রিপুরা।

এদিকে, চতুর্থ দফার ৪৮ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিনে জেলাগুলোতে দূরপাল্লার কোনো বাস ছাড়েনি। অভ্যন্তরীণ সড়কে দু’একটি বাস ছাড়লেও যাত্রীর অভাবে বেশিরভাগ সময়ই অপেক্ষা করতে দেখা গেছে। ভোগান্তিতে পড়তে হয় স্কুল ও অফিসগামীদের। সড়কে পণ্যবাহী কিছু যান চলাচল করছে তবে তা স্বাভাবিক সময়ের তুলনায় অনেক কম।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply