মালয়েশিয়ায় বাংলাদেশি সাংবাদিক অপহরণ; সরকারি কর্মকর্তাসহ গ্রেফতার ৬

|

অপহরণের শিকার বাংলাদেশি সাংবাদিক (নীল শার্ট পরিহিত) দেশটির একটি গণমাধ্যমকে সাক্ষাৎকার দিচ্ছেন।

মালয়েশিয়া করেসপনডেন্ট:

মালয়েশিয়ায় এক বাংলাদেশি সাংবাদিককে অপহরণের অভিযোগে স্থানীয় তিন সরকারি কর্মকর্তাসহ ছয়জনকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। সোমবার (১৩ নভেম্বর) সেলাঙ্গর রাজ্য পুলিশের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশের উদ্ধৃতি দিয়ে দেশটির সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়, গত ৭ নভেম্বর এই অপহরণের ঘটনা ঘটে। তিনদিন পর ৯ নভেম্বর তাকে ছেড়ে দেয়া হয়।

অপহৃত সাংবাদিক একটি আন্তর্জাতিক গণমাধ্যমে কাজ করতেন। পাশাপাশি মালয়েশিয়ার একটি বিশ্ববিদ্যালয়ের পড়াশোনাও করেন তিনি। তবে নিরাপত্তার স্বার্থে তার নাম প্রকাশ করেনি পুলিশ।

বিবৃতিতে সেলাঙ্গর রাজ্যের পুলিশ প্রধান দাতুক হুসেইন ওমর খান বলেন, থানায় দায়ের করা অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ১০ নভেম্বর রাতে ক্লাং উপত্যকায় অভিযান চালায় পুলিশ। অভিযানে ৬ জনকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে একজন বাংলাদেশিও রয়েছে বলে জানা গেছে। তবে তদন্তের স্বার্থে ওই বাংলাদেশির নামও প্রকাশ করেনি পুলিশ। গ্রেফতারের তাদেরকে দুইদিনের জন্য রিমান্ডে নেয়া হয়।

ভুক্তভোগী ওই সাংবাদিক একটি সংবাদমাধ্যমকে জানান, মানি লন্ডারিং ও সিন্ডিকেটের মাধ্যমে বাংলাদেশি কর্মীদের সাথে প্রতারণা নিয়ে কাজ করায় তাকে অপহরণ করা হয়েছে।

এএস/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply