কাল তফসিল ঘোষণার প্রস্তুতি ইসির

|

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রস্তুতি সেরেছে নির্বাচন কমিশন (ইসি)। কাল বুধবার (১৫ নভেম্বর) তফসিল ঘোষণা করা হতে পারে। আর নির্বাচন অনুষ্ঠিত হতে পারে জানুয়ারি মাসের প্রথম সপ্তাহের শেষভাগে।

আজ মঙ্গলবার নির্বাচন ভবনে ইসি সচিব জাহাংগীর আলম জানান, বুধবার বিকেল ৫টায় আনুষ্ঠানিক সভা করবে কমিশন। পরে জাতির উদ্দেশে বিটিভিতে ভাষণ দেবেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। তাতে নির্বাচনের বিস্তারিত জানাবেন।

রেওয়াজ মেনে ইতোমধ্যে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সাথে সাক্ষাতও করেছেন ইসি সদস্যরা। সেই সাক্ষাতে রাষ্ট্রপ্রধানকে নির্বাচনের রোডম্যাপ নিয়ে অবহিত করা হয়।

সাক্ষাতের পর কাজী হাবিবুল আউয়াল গণমাধ্যমকে বলেছিলেন, ‘রাষ্ট্রপতি আমাদেরকে বলেছেন, যেকোনো মূল্যে গণতান্ত্রিক ও সাংবিধানিক ধারা অব্যাহত রাখতে হবে। আমরা উনাকে জানিয়েছি, সাংবিধানিকভাবে আমাদের ওপর যে দায়িত্ব আরোপিত হয়েছে এবং যে বাধ্যবধকতা রয়েছে, সেই অনুযায়ী নির্ধারিত পদ্ধতি ও সময়ে নির্বাচন অনুষ্ঠিত করতে আমরা বদ্ধপরিকর।’

কাল তফসিল ঘোষণা করা হলে আগামী জাতীয় সংসদ নির্বাচনের ট্রেনের যাত্রা শুরু হয়ে যাবে। যদিও বরাবারের মতো এবারও ভোট ঘিরে আগুন ও ভাংচুরের মতো সহিংস পরিস্থিতি বিদ্যমান। তবে ভোটের নিরাপত্তা নিয়ে কোনো সংশয় নেই বলে জানিয়েছেন ইসি সচিব।

এদিকে, নির্বাচন ভবনে বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। কড়াকড়ি করা হয়েছে ইসিতে প্রবেশের ক্ষেত্রেও।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply