ঐশ্বরিয়া রায় বচ্চনকে নিয়ে বিরূপ মন্তব্যের জেরে ক্ষমা চাইলেন আব্দুল রাজ্জাক

|

ছবি: টুইটার

স্বপ্ন ছিল আকাশচুম্বী। ভারতের মাটি থেকে বিশ্বকাপ জিতে ফিরবে পাকিস্তান। তবে ফাইনাল তো দূরের মিনার, রাউন্ড রবিন লিগ থেকেই ছিটকে যায় বাবর আজমের দল।

গ্রুপ পর্বের ৯ ম্যাচে মাত্র চারটিতে জিতে দেশের বিমান ধরতে হয় পাকিস্তানকে। ব্যর্থতার ময়নাতদন্তে সোচ্চার দেশটির সাবেক ক্রিকেটাররা। দলের সমালোচনার সময় বলিউড তারকা ঐশ্বরিয়া রায় বচ্চনকে নিয়ে আপত্তিকর মন্তব্য করে বসেন আব্দুল রাজ্জাক। বলেন, ঐশ্বরিয়াকে বিয়ে করে ভালো ও ধার্মিক বাচ্চা জন্ম দেয়া সম্ভব না।

এমন বেফাঁস মন্তব্যের পরই ঝড় বয়ে যায় নেট দুনিয়ায়। নিন্দার তীর ধেঁয়ে আসে পাকিস্তানের সাবেক ক্রিকেটারের দিকে। তবে জল বেশি দূর গড়ানোর আগেই অনিচ্ছাকৃত ভুলের জন্য ক্ষমা চান আব্দুল রাজ্জাক। তিনি বলেন, বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতা ও কোচিং নিয়ে কথা বলার সময় অনিচ্ছাকৃতভাবে ঐশ্বরিয়ার প্রসঙ্গে কথা বলে ফেলি। বিষয়টির জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। তাকে ব্যক্তিগতভাবে আঘাত করার কোনো উদ্দেশ্য ছিল না আমার। আমি অন্য এক উদাহরণ দিতে গিয়ে ভুলবশত ঐশ্বরিয়ার নাম বলে ফেলেছি।

শুধু বলিউড পাড়া নয়। আব্দুল রাজ্জাকের আপত্তিকর মন্তব্যে চটেছেন তার সাবেক সতীর্থ শোয়েব আখতারও। রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের প্রশ্ন, একই মঞ্চে ওমর গুল ও শহিদ আফ্রিদির মতো ক্রিকেটার থাকার পরও কেন তাকে না থামিয়ে তারা করতালি দিলেন? শোয়েব আখতার বলেন, রাজ্জাক যা করেছেন, তা চরম নিন্দনীয়। শুধু ঐশ্বরিয়া কেন, কোনো নারীকে জনসম্মুখে অসম্মান করা উচিত নয়। একটি দলের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে কথা বলতে গিয়ে একজন নারীর প্রসঙ্গ টেনে আনা অপ্রাসঙ্গিক। তার পাশে থাকা গুল ও আফ্রিদির হাততালি না দিয়ে সেটার প্রতিবাদ করা উচিত ছিল।

যেকোনো বিরূপ মন্তব্য অসন্তোষ তৈরি করতে পারে বলে সতর্ক করেন শোয়েব আখতার। পাশাপাশি, শব্দ চয়নেও মনোযোগী হওয়ার পরামর্শ দেন সাবেক সতীর্থকে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply