ভারতের দারুণ পারফরম্যান্সের কৃতিত্বটা বোলারদেরই দিলেন শুভমান গিল

|

শুভমান গিল। ছবি: সংগৃহীত

গত এক বছর ধরে দলগতভাবে সেরাটাই দিয়েছে ভারত। টুর্নামেন্ট জুড়ে অনবদ্য পারফরম্যান্সের কৃতিত্বটা একটু বেশি বোলারদের। বুধবারের (১৫ নভেম্বর) ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন শুভমান গিল।

লিগ পর্বের পর সেমির মঞ্চটাও নীল রঙে রাঙিয়ে ফাইনালে উঠেছে ভারত। বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে কেন উইলিয়ামসন ও ড্যারেল মিচেলের জুটি একপর্যায়ে শঙ্কা জাগিয়েছিল ভারতের মনে। তবে মোহাম্মদ শামির দুর্দান্ত বোলিংয়ে শেষ হাসিটা হাসে ভারত।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে শুভমান গিল জানালেন, প্রতিপক্ষের ভুলের অপেক্ষায় ছিল দল। এতো বড় টার্গেট চেজ করতে গেলে উইকেট পড়বে। আর উইকেট পড়লেই জয় সহজ হবে বলে বিশ্বাস ছিল ক্রিকেটারদের। তিনি আরও বলেন, আমরা জানতাম, এই রানের পরেও ম্যাচটা চ্যালেঞ্জিং হতে যাচ্ছে। বিশেষ করে যখন ফ্লাডলাইটের আলোতে বোলিং করতে হবে। আমরা যেটা করতে চেয়েছি, সঠিক জায়গায় বল করে যাওয়া আর তাদের ভুলের অপেক্ষায় থাকা। কেন ও মিচেলের জুটিটা চ্যালেঞ্জিং ছিল, তবে এতো বড় টার্গেটে আসলে দ্রুত দুটি উইকেট তুলে নিতে পারলে ম্যাচ আয়ত্তে চলে আসে।

টুর্নামেন্ট জুড়ে এখন পর্যন্ত অপরাজিত ভারত। সেরা ছন্দে রয়েছে ‘মেন ইন ব্লু’রা। অসাধারণ এই পারফরম্যান্সের পেছনে বোলিং ডিপার্টমেন্টকেই এগিয়ে রাখতে চান ভারতীয় ওপেনার। শুভমান গিল বলেন, গত এক বছরে আমরা দলগতভাবে সেরাটা দিয়েছি। আমরা আমাদের ভূমিকাটা বেশ ভালোভাবেই জানি। আমার কাছে মনে হয়, পার্থক্যটা গড়ে দিয়েছে আমাদের বোলিং অ্যাটাক।

এদিকে, অপ্রতিরোধ্য ভারতের কাছে হারের পর কেন উইলিয়ামসন বললেন প্রথম ইনিংসেই নিউজিল্যান্ডকে চাপে ফেলে দিয়েছে ভারত। নিউজিল্যান্ডের স্বপ্নভঙের ম্যাচে এখন শিরোপার স্বপ্ন জ্বলজ্বল করছে ভারতের চোখে। মুম্বাই পর্ব শেষ, এবার শেষের লড়াই।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply