মিধিলি: গাছপালা ভেঙে সড়ক ও রেল যোগাযোগ ব্যাহত

|

দমকা হাওয়া ও বৃষ্টিসহ উপকূলে তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় মিধিলি। ঝড়ের প্রভাবে ব্রাহ্মণবাড়িয়ায় রেললাইনের ওপর গাছ ভেঙে পড়ার দুই ঘণ্টা পর স্বাভাবিক হয় রেল চলাচল।

গতকাল শুক্রবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার কালীসিমা এলাকায় গাছ উপড়ে রেললাইনে পড়ে। এতে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। পরে রেলওয়ের কর্মী ও স্থানীয়রা মিলে গাছ সরানোর পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এদিকে, লক্ষ্মীপুরে গাছ ভেঙে রাস্তায় পড়লে বন্ধ ছিল সড়ক যোগাযোগ। পরে স্থানীয়রা গাছ সরালে, আবারও শুরু হয় যান চলাচল। ঝড়ের কবলে পড়ে মোংলার পশুর নদীতে ৮০০ টন কয়লা নিয়ে ডুবে গেছে একটি কয়লাবাহী জাহাজ। আবহাওয়া স্বাভাবিক হলে জাহাজটি উদ্ধারের কথা জানিয়েছে কর্তৃপক্ষ।

চট্টগ্রামে নোঙর ছিড়ে তীরে আটকে যায় একটি লাইটারেজ জাহাজ। উপকূলের জেলাগুলোতে বেশ কিছু মাছ ধরার ট্রলারের খোঁজ মিলছে না বলে জানিয়েছেন স্থানীয়রা।

এছাড়া, গাছ ভেঙে চট্টগ্রামের মিরসরাই ও সন্দ্বীপে দু’জন মারা গেছেন। গতকাল দিনভর বৃষ্টিতে বরিশাল ও চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়। শুক্রবার দুপুরে উপকূলে আঘাত হানে মিধিলি। গতকাল সন্ধ্যায় ঘূর্ণিঝড়টি পটুয়াখালী-ভোলা, লক্ষ্মীপুর উপকূল অতিক্রম করে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply