৪৮ ঘণ্টার হরতাল শুরু: ভোগান্তিতে যাত্রীরা, বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ

|

নির্বাচন কমিশনের একতরফা তফসিল ঘোষণার প্রতিবাদ এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে ৪৮ ঘণ্টার হরতাল পালন করছে বিএনপি ও সমমনা দলগুলো। পাঁচ দফা অবরোধের পর সারা দেশে আজ রোববার (১৯ নভেম্বর) থেকে শুরু হচ্ছে এই হরতাল কর্মসূচি।

সরেজমিনে দেখা যায়, হরতালের কারণে সপ্তাহের প্রথম কর্মদিবসের শুরুতেই শিক্ষার্থী ও অফিসগামীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। রাস্তায় নেই পর্যাপ্ত বাস। বাস না পেয়ে বিকল্প উপায়ে অফিস ও শিক্ষাঙ্গনে যাচ্ছেন অনেকে।

তবে এ সুযোগে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে সিএনজি অটোরিকশা, রাইড শেয়ার মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহনের বিরুদ্ধে।

এদিকে রাজধানীর আন্তঃজেলা বাস টার্মিনালগুলো থেকেও ছেড়ে যায়নি কোনো দূরপাল্লার বাস। এছাড়া সকাল থেকে দেখা যায়নি যাত্রীদেরও তেমন আনাগোনাও। যানবাহনে আগুন দেয়ায় আতঙ্ক বিরাজ করছে সাধারণ মানুষের মাঝে।

উল্লেখ্য, ২৮ অক্টোবরের পর এটি বিএনপিসহ বিরোধী দলগুলোর ডাকা দ্বিতীয় দফার হরতাল। ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করেছিল বিএনপি ও সমমনা দলগুলো। এরপর পাঁচ দফায় মোট ১১ দিন সারা দেশে সড়ক, রেল ও নৌপথ অবরোধের কর্মসূচি পালন করে বিএনপিসহ বিরোধী দলগুলো। এরপর তফসিল ঘোষণার পরে আবারও ঘোষিত ৪৮ ঘণ্টার এই হরতাল চলবে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply