গাজায় জর্ডানের ফিল্ড হাসপাতালে ইসরায়েলের হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ

|

বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়। ছবি: সংগৃহীত।

গাজায় জর্ডানের ফিল্ড হাসপাতালে ইসরায়েলের হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ। শনিবার (১৮ নভেম্বর) বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ নিন্দা জানায়।

বিবৃতিতে বলা হয়, ইসরায়েলের এই ধরনের অমানবিক কর্মকাণ্ড প্রত্যাখ্যান করার জন্য এবং ফিলিস্তিনে রক্তপাত বন্ধে সম্মিলিতভাবে প্রচেষ্টা চালানোর জন্য আন্তর্জাতিক সম্প্রদায় এবং সংশ্লিষ্ট সংস্থাগুলোর প্রতি আহ্বান জানাচ্ছে বাংলাদেশ।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, গাজায় ইসরায়েলের আগ্রাসনের ঘটনার জন্য তারা গভীরভাবে উদ্বিগ্ন এবং বেসামরিক নাগরিক ও বেসামরিক স্থাপনা লক্ষ্য করে হামলার নিন্দা জানাচ্ছে তারা। এ হামলায় নিরীহ শিশু ও নারীদের হতাহতের সংখ্যা বেড়েছে বলে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে উল্লেখ করা হয়।

ইসরায়েলি দখলদার বাহিনীর দ্বারা অবরুদ্ধ গাজায় আল-শিফা হাসপাতাল ও জর্ডানিয়ান ফিল্ড হাসপাতালের মতো বেসামরিক স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোতে সাম্প্রতিক হামলার নিন্দা করেছে বাংলাদেশ।

বিবৃতিতে বলা হয়েছে, জর্ডানের হাসপাতালে হামলা এবং এর ফলে চিকিৎসাকর্মীদের আহত হওয়ার ঘটনা, আন্তর্জাতিক মানবিক আইন ও চুক্তির প্রতি ইসরায়েলের সম্পূর্ণ উপেক্ষা প্রতিফলিত হয়।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply