হেড-লাবুশেনের ব্যাটে লড়ছে অস্ট্রেলিয়া

|

ছবি: সংগৃহীত

ওয়ানডে ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে আগে ব্যাট করতে নেমে লোকেশ রাহুল ও ভিরাট কোহলির জোড়া ফিফটিতে ২৪০ রানের লড়াকু পুঁজি পায় ভারত। লক্ষ্য তাড়া করতে নেমে জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ শামির বোলিং তোপে মাত্র ৪৭ রানে ৩ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া। একে একে সাজঘরে ফেরেন ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ ও স্টিভেন স্মিথ। তবে চতুর্থ উইকেট জুটিতে প্রতিরোধ গড়ে তুলছেন ওপেনার ট্রাভিস হেড ও মিডল অর্ডার ব্যাটার মারনাস লাবুশেন। তাদের অবিচ্ছিন্ন ৪৬ রানের জুটিতে লড়ছে অস্ট্রেলিয়া।

রোববার (১৯ নভেম্বর) আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারতের দেয়া ২৪১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ধুঁকতে থাকে অস্ট্রেলিয়া। ইনিংসের প্রথম বলেই উইকেট পেতে পারতো ভারত। জসপ্রিত বুমরাহর অফ স্টাম্পের বাইরের বেরিয়ে যাওয়া ডেলিভারিতে ব্যাট চালিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। ক্যাচ উঠার পর বল স্লিপে গেলেও ধরার চেষ্টা করেননি ভিরাট কোহলি ও শুভমান গিলের কেউ। তাতে প্রথম বলেই চার রানের দেখা পায় অস্ট্রেলিয়া। প্রথম ওভার থেকে আসে মোট ১৫ রান। প্রথম বলে জীবন পেলেও ওয়ার্নারকে ইনিংস বড় করতে দেননি মোহাম্মদ শামি।

নিজের প্রথম ও ইনিংসের দ্বিতীয় ওভারেই ওয়ার্নারকে সাজঘরে ফেরান শামি। ডানহাতি এই পেসারের অফ স্টাম্পের অনেকটা বাইরের বল খেলতে গিয়ে স্লিপে থাকা কোহলির হাতে ক্যাচ দিয়ে ফেরেন ৭ রান করা ওয়ার্নার। চার-ছক্কা মেরে ভালো শুরুর আভাস দিলেও ইনিংস বড় করতে পারেননি মিচেল মার্শও। বুমরাহর অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে উইকেটের পেছনে থাকা লোকেশ রাহুলের গ্লাভসে ক্যাচ দেন তিনে নামা এই ব্যাটার। মার্শের ব্যাট থেকে এসেছে ১৫ রান। চারে নেমে থিতু হতে পারেননি স্টিভ স্মিথও। 

বুমরাহর অফ স্টাম্পের বাইরে পড়ে ভেতরে ঢোকা ডেলিভারিতে রক্ষণাত্মক ভঙ্গিতে খেলেছিলেন অভিজ্ঞ এই ব্যাটার। বলের লাইন মিস হওয়ায় তা সরাসরি আঘাত হানে স্মিথের প্যাডে। আবেদন করতেই স্মিথকে আউট দেন আম্পায়ার। রিভিউ নেয়ার কথা ভাবলেও শেষ পর্যন্ত ফিরে গেছেন আউট মেনেই। তবে রিভিউ নিলে বেঁচে যেতেন চারে নামা এই ব্যাটার। টিভি রিপ্লেতে দেখা যায় বলের ইম্প্যাক্ট ছিল অফ স্টাম্পের বাইরের।

বিস্তারিত আসছে…

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply