দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাবে না কমিউনিস্ট পার্টি

|

দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাবে না বলে জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি। বলা হয়েছে, একতরফা নির্বাচন হলে দেশে দুঃশাসন দীর্ঘায়িত হবে, সংঘাত-সংঘর্ষ বাড়তে থাকবে।

গত ১৭ ও ১৮ নভেম্বর দলটির জাতীয় পরিষদ ও কেন্দ্রীয় কমিটির সভা শেষে রোববার (১৯ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জনমত উপেক্ষা করে নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ তদারকি ছাড়া দলীয় সরকার বহাল রেখে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। এতে সংঘাত-সংঘর্ষ অব্যাহত থাকবে। জনগণের জানমাল ক্ষতিগ্রস্ত হতে থাকবে এবং বর্তমান সরকারের একতরফা নির্বাচন অনুষ্ঠানের পরিকল্পনা বাস্তবায়িত হবে।

নির্দলীয় নিরপেক্ষ সরকার নিশ্চিত করে নির্বাচনী তফসিল পুনঃনির্ধারণের দাবি জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, একতরফা নির্বাচন সংগঠিত হলে দুঃশাসন দীর্ঘায়িত হবে। চলমান সংঘাত-সংঘর্ষ বাড়তে থাকবে। এরফলে দেশি-বিদেশি অন্ধকার শক্তি দেশকে অগণতান্ত্রিক ধারায় নেয়ার প্রচেষ্টা করবে।

পুরানা পল্টনের সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে সভায় নির্বাচন ও করণীয় বিষয় আলোচনা উত্থাপন করেন পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। সভায় দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, গার্মেন্টস শ্রমিকদের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত করে মজুরি নির্ধারণে উদ্বেগ প্রকাশ করে গার্মেন্টস শ্রমিকদের চলমান আন্দোলনে অগ্রসর হওয়ার আহ্বান জানানো হয়।

এর আগে গত ১৭ নভেম্বর জাতীয় পরিষদের সভায় বিভিন্ন জেলার ৪৩ জন প্রতিনিধিরা দেশের রাজনৈতিক পরিস্থিতি ও নির্বাচনের ঘোষিত তফসিল নিয়ে তাদের মতামত তুলে ধরেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply