সার্বভৌমত্বের প্রশ্নে সামরিক বাহিনীকে সবসময় প্রস্তুত থাকতে হবে: প্রধানমন্ত্রী

|

আমাদের পররাষ্ট্রনীতি খুবই স্পষ্ট। সেটি হলো, সবার সাথে বন্ধুত্ব, কারো সাথে বৈরিতা নয়। তবে সার্বভৌমত্বে কোনো আঘাত এলে যাতে প্রতিহত করা যায়, সেই প্রস্তুতি সামরিক বাহিনীতে থাকতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২১ জানুয়ারি) বিকেলে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষ্যে সেনাকুঞ্জে বৈকালিক সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নিয়ে একথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, সশস্ত্র বাহিনীকে আধুনিক বাহিনী হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে সরকার। সে লক্ষ্যে আর্ম ফোর্সেস গোল ২০৩০ প্রণয়ন করা হয়েছে। সেই সাথে আরও অনেক পদক্ষেপ নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, দেশের এই অপ্রতিরোধ্য অগ্রগতি বা এগিয়ে চলা কেউ বাধাগ্রস্ত করতে পারবে না। বিশ্ব দরবারে বিজয়ী জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে চাই আমরা।

এ সময় চলমান হরতাল-অবরোধ নিয়ে সরকারপ্রধান বলেন, মানুষ যখন শান্তিতে, তখন অগ্নিসন্ত্রাস আর হরতাল-অবরোধ করে মানুষের জীবন ব্যাহত করছে তারা। যারা অগ্নিসন্ত্রাস করছে, তারা সে পথ ছেড়ে গণতান্ত্রিক পথে আসুক।

দেশের আর্থ সামাজিক উন্নয়নে সরকার কাজ করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমাদের উন্নয়ন শুধু রাজধানী পর্যন্ত সীমাবদ্ধ না, প্রত্যেক গ্রামে উন্নয়ন করেছে সরকার। সমাজের কোনো শ্রেণির মানুষ নিচে পড়ে থাকবে না।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply