আচরণবিধি ভঙ্গ: রাজশাহীর এমপি ওমর ফারুক চৌধুরীকে ইসির সতর্কতা

|

রাজশাহী-১ আসনের আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীকে সতর্ক করতে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সংসদ নির্বাচনের আচরণবিধি ভঙ্গ করায় তাকে সতর্ক করলো ইসি।

বুধবার (২২ নভেম্বর) ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমানের সই করা নির্দেশনাটি সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

ইসির নির্দেশনায় বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময়সূচি জারির পর রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য আইহাই উচ্চ বিদ্যালয় মাঠে ‘দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়’ ব্যানারে জনসমাবেশের আয়োজন করেছেন। যা জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালার পরিপন্থী কার্যক্রমের প্রয়াস বা উপক্রমের শামিল। ফলে নির্বাচন কমিশন সংশ্লিষ্ট সংসদ সদস্য বা উদ্যোগ গ্রহণকারীকে সতর্ক করার জন্য সিদ্ধান্ত প্রদান করেছে।

নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশিত হয়ে অনুরোধ করার কথা চিঠিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধির ১২ অনুচ্ছেদে বলা আছে, ভোটের ২১ দিন আগে কোনো দল, প্রার্থী বা তার পক্ষে কেউ প্রচার শুরু করতে পারবে না। তবে আজ সকালে নির্বাচন ভবনে ইসি মো. আলমগীর বলেন, বৈধ প্রার্থী হওয়ার আগে দলের পক্ষে ভোট চাওয়াতে দোষের কিছু নেই। এখনও কেউ প্রার্থী হননি। তাই বিধির আওতায় পড়বেন না।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply