টেস্ট থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন হারিস রউফ, নেটিজেনদের সমালোচনা

|

টেস্ট ক্রিকেট খেলতে চান না হারিস রউফ। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ থেকে নিজের নাম প্রত্যাহার করেছেন পাকিস্তানি পেসার হারিস রউফ। বুধবার (২২ নভেম্বর) রাতে সোশ্যাল মিডিয়ায় এ ব্যাপারে নিজের অবস্থান স্পষ্ট করেছেন তিনি।

হারিস রউফ নিজের এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) লিখেছেন, বিশ্বকাপে বাজে পারফরমেন্সের কারণে কিছুদিন আগে আমি সমালোচিত হয়েছিলাম। সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞরা চেয়েছিলেন, সাদা বলের দল থেকে আমাকে বাদ দেয়া হোক। কিন্তু এখন হঠাৎ করেই কোনোরকম শারীরিক ও মানসিক প্রস্তুতি ছাড়া আমাকে টেস্ট ক্রিকেটে দেখতে চায় তারা। ভণ্ডের দল!

হারিস আরও বলেন, টেস্ট ক্রিকেট মানেই শুধু প্রতিদিন দশ-বারো ওভার বোলিং করা নয়, অস্ট্রেলিয়ায় ডিসেম্বরে অত্যন্ত গরম আবহাওয়ায় ৯০ ওভার মাঠে থাকার কথাও আপনাকে বিবেচনায় রাখতে হবে। গত ৬ মাস আমার শরীরের অবস্থা নাজুক এবং সেখানে টেস্ট খেললে আমার শরীর কথা শুনবে না। মনে রাখবেন, অস্ট্রেলিয়া সফরের পর আমাদের কিন্তু ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও রয়েছে।

রউফের এই পোস্টের পর নেটিজেনদের মধ্যে সমালোচনার ঝড় ওঠে। নেতিবাচক মন্তব্যে ভরে যায় তার এক্স কমেন্ট বক্স। রোহান খান্না নামে একজন লিখেছেন, এই যুক্তিতে তো তাহলে গোটা পাকিস্তান স্কোয়াডই বদল করা উচিত! আরেকজন এক কাঠি এগিয়ে লিখেছেন, আপনি যদি খেলার উপযুক্ত না হন, তবে দয়া করে বোর্ডের বেতন নেবেন না।

অজিদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলতে নতুন অধিনায়ক শান মাসুদকে নিয়ে ডিসেম্বরে অস্ট্রেলিয়ার উদ্দেশে উড়াল দেবে পাকিস্তান। আগামী ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। এই সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন রউফ। টিম ম্যানেজমেন্ট তাকে দলে নিতে চাইলেও রাজি হননি তিনি। এ নিয়ে ব্যাপক সমালোচনা হচ্ছে পাকিস্তানি এই পেসারের।

টেস্ট স্কোয়াডে হারিস রউফের না থাকা প্রশ্নে সোমবার (২০ নভেম্বর) প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ বলেছিলেন, আমরা তার সঙ্গে এই সফর নিয়ে দুদিন আগে কথা বলেছিলাম। সে পাকিস্তানের পক্ষে টেস্ট খেলার জন্য সম্মতি দিয়েছিল। তবে গত রাতে তার মত বদল হয়েছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply