আমি কারও তাবেদারি করবো না: প্রধানমন্ত্রী

|

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত করতে শুরু হয়েছে মনোনয়ন বোর্ডের সভা। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তেজগাঁওয়ের ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে শুরু হয় এই সভা। সেখানে বক্তব্য রাখার সময় প্রধানমন্ত্রী বলেন, আমার কাছে দেশ বড়। কখনও কারও তাবেদারি করবো না। এসময় বিএনপিকে নির্বাচনে আসার আহ্বানও জানান প্রধানমন্ত্রী।

বক্তব্যে আন্তর্জাতিক বিভিন্ন ষড়যন্ত্রের ইঙ্গিত দেন প্রধানমন্ত্রী। বলেন, যারা এখনও দ্বিধা-দ্বন্দ্বে আছেন, তারা ভোটে অংশ নিন। নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে।

সন্ত্রাসী-জঙ্গীদের বিষয়ে সচেতন থাকার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন এলেই বিএনপি অগ্নিসন্ত্রাস শুরু করে। তারা ৩ হাজার মানুষ পুড়িয়েছে, যানবাহন পুড়িয়েছে, ৫০০ স্কুল পুড়িয়েছে। জ্বালাও পোড়াও করে জানি না তারা কী অর্জন করেছে?

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি মানুষ মেরে সরকারের পতন ঘটাতে চায়। রাজনীতি যদি মানুষের জন্য হয়, তাহলে মানুষ মারবে কেনো? এসময় হরতাল-অবরোধ আর অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা চলবে তিন দিন। এরমধ্য দিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়ন দেবে আওয়ামী লীগ। বৃহস্পতিবার রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের দলীয় মনোনয়ন চূড়ান্ত করবে মনোনয়ন বোর্ড।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply