প্রেসক্লাবের সামনে যারা সরকার পতন আন্দোলন করে, তারা কল্যাণ ট্রাস্টের সহায়তা পেয়েছে: তথ্যমন্ত্রী

|

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। ছবি: সংগৃহীত

জাতীয় প্রেসক্লাবের সামনে যারা সরকার পতন আন্দোলন করে, আওয়ামী লীগের বিরুদ্ধে বক্তৃতা করে; তারা সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সহায়তা পেয়েছে এবং পাবে। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ডিএফপি অডিটোরিয়ামে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের নতুন অফিস উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

তিনি বলেন, ২৮ অক্টোবর ৩২ জন সাংবাদিককে লাঞ্ছিত করা হয়েছিল। এদের মধ্যে ২০ জন বিএনপি বিটের সাংবাদিক। এই ন্যাক্কারজনক ঘটনা বাংলাদেশে আগে কখনও ঘটেনি। ক্ষমতাকালে বিএনপি ৭ বছরে বহু সাংবাদিককে হত্যা ও নির্যাতন করেছে। কর্মসূচির নামে গাড়িতে আগুন দেয়া কোনো রাজনৈতিক দলের কাজ নয় বলে জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, ১২ দলীয় জোট থেকে ৬টি দল বেরিয়ে গেছে। জোট ভেঙে গেছে। তৃণমূল বিএনপি যেভাবে আগাচ্ছে, তাতে বিএনপির কী হয়, সেটা নিয়ে সন্দেহ আছে। বিএনপি অফিস বন্ধ থাকা প্রসঙ্গে তিনি বলেন, একটা তালা খোলার লোক বিএনপির নাই। পুলিশ তালা দেয়নি, তারা নিজেরাই অফিসে তালা দিয়ে পালিয়েছে।

উল্লেখ্য, বুধবার (২২ নভেম্বর) ‘যুক্তফ্রন্ট’ নামে নতুন জোট আত্মপ্রকাশ করেছে। এ জোটের নেতৃত্বে রয়েছে বাংলাদেশ কল্যাণ পার্টি। তাদের সঙ্গে রয়েছে বাংলাদেশ জাতীয় পার্টি ও বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল)। গুঞ্জন রয়েছে, এই জোটে নিবন্ধিত ও অনিবন্ধিত আরও কয়েকটি দল যোগ দিতে পারে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply