সুরিয়াকুমারের সংবাদ সম্মেলনে মাত্র দুই সাংবাদিক! চার মিনিটেই শেষ

|

মাত্র তিনদিন আগেই প্রেস কনফারেন্স গমগম করছিল। প্রায় দুইশ’ সাংবাদিক উপস্থিত ছিলেন। সেখানে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ পূর্ব সংবাদ সম্মেলনে ভারত অধিনায়ক সুরিয়াকুমার ইয়াদাভ দেখলেন মুদ্রার উল্টোপিঠ। এই সংবাদ সম্মেলনে সাংবাদিক ছিল মাত্র দুজন! ছোটখাটো কয়েকটি প্রশ্নে ব্রিফিং শেষ হয়ে গেল মাত্র চার মিনিটেই! এমন খবর প্রকাশ করেছে জি নিউজসহ ভারতের বেশ কিছু গণমাধ্যম।

বুধবার (২২ নভেম্বর) ভারতের বিশাখাপত্তমে অনুষ্ঠিত হওয়া প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন মাত্র দুজন সাংবাদিক। এতো কম সাংবাদিক দেখে অবাক হন নতুন ভারতীয় অধিনায়ক। হাসিমুখে জানতে চান, মাত্র দুজন সাংবাদিক এসেছেন?

জানা যায়, সেই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংবাদ সংস্থা পিটিআই ও এএনআই’র দুই সাংবাদিক। তারা দুজনে মিলে ছোটখাটো কয়েকটি প্রশ্ন করেন সুরিয়াকুমারকে। ফলে চার মিনিটেই শেষ হয়ে যায় ওই সংবাদ সম্মেলন।

ম্যাচ পূর্ববর্তী প্রেস কনফারেন্স ক্রিকেটের পুরাতন রীতি। তবে যে গণমাধ্যমকর্মীদের জন্য এই আয়োজন, এদিন তাদেরকেই খুঁজে পেলেন না ‘স্কাই’।

প্রেস কনফারেন্সে মাত্র দুজন সাংবাদিকের উপস্থিতি নিয়ে মন্তব্য করেন এক ভারতীয় সাংবাদিক।

হট ফেভারিটের তকমা নিয়েই বিশ্বকাপ শুরু করেছিল স্বাগতিক ভারত। ১০ ম্যাচ অপরাজিত থেকে ফাইনালেও ওঠে তারা। কে ভেবেছিল, এই ভারতই হেরে যাবে ফাইনালে! তাইতো বিষাদের ছায়া পুরো ভারত জুড়ে। যার প্রতিচ্ছবি দেখা গেলো, তিনদিনের মাথায় ভারতের ওই সংবাদ সম্মেলনে।

ক্রিকেট বিশ্লেষকরা বলছেন, বিশ্বকাপ শেষ হলো মাত্র চারদিন। এরমধ্যেই অজিদের বিপক্ষে টি-টোয়েন্টি খেলতে মাঠে নামছে ভারত। হারের ক্ষত শুকানোর আগে আবারও সেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ। এতোদিন দেশ-বিদেশের অনেক সাংবাদিকেরা ছিলেন। এখন নেই। তাছাড়া, এই ম্যাচ নিয়ে দর্শকদের আগ্রহও তেমন না থাকায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে।

/এমএইচ /এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply