রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড: সাতক্ষীরা পৌরসভার মেয়র পদ শূন্য ঘোষণা

|

ফাইল ছবি

সাতক্ষীরা করেসপন্ডেন্ট:

রাষ্ট্রবিরোধী ‘নাশকতামূলক’ কর্মকাণ্ডে জড়িত থাকাসহ বেশ কয়েকটি অভিযোগে সাতক্ষীরা পৌরসভার মেয়র বিএনপি নেতা তাজকিন আহমেদ চিশতির মেয়র পদ শূন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) এই প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

তাজকিন আহমেদ চিশতি সাতক্ষীরা পৌর বিএনপির সদস্য সচিব। তিনি টানা দুইবার ধানের শীষ প্রতিকে নির্বাচিত সাতক্ষীরা পৌরসভার মেয়র ছিলেন।

মন্ত্রণালয়ের চিঠিতে উল্লেখ করা হয়েছে, সাতক্ষীরা পৌরসভার মেয়র বিএনপি নেতা তাজকিন আহমেদ চিশতির বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত থাকা, পৌরসভার ঠিকাদারী কাজে অংশগ্রহণ, পরিষদ সদস্যগণের অবমূল্যায়ন ও পরিষদ সভার সিদ্ধান্ত বাস্তবায়ন না করা, পৌরসভার পানি শাখাকে পরিকল্পিতভাবে অকার্যকর করা, সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য ঠিকাদারগণের কার্যাদেশ প্রদান না করা, পৌরসভার স্বার্থ হানিকর বিভিন্ন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে পৌরসভার ১২ জন কাউন্সিলর কর্তৃক আনীত অনাস্থা প্রস্তাব গৃহীত হওয়ায় (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩৮(১২) মোতাবেক সাতক্ষীরা পৌরসভার মেয়রের আসনটি ২৩ নভেম্বর থেকে শূন্য ঘোষণা করা হল। 

চিঠিতে শূন্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনসহ সরকারের সংশ্লিষ্ট বিভাগকে অনুরোধ জানিয়ে অনুলিপি পাঠানো হয়েছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply