রিয়াল মাদ্রিদ ছেড়ে যাওয়া হবে পাগলাটে সিদ্ধান্ত: মরিনহো

|

ছবি: সংগৃহীত

কার্লো আনচেলত্তির রিয়াল মাদ্রিদ ছেড়ে যাওয়ার বিষয়টি পাগলাটে সিদ্ধান্ত হবে বলে মনে করেন রোমা কোচ হোসে মরিনহো। তিনি জানান স্প্যানিশ জায়ান্টদের এখনো দেয়ার আছে এই কোচের। কার্লো’র জন্য রিয়াল উপযুক্ত জায়গা বলে দাবি করেন মরিনহো।

গত জুলাইয়ে ব্রাজিল ফুটবল কনফেডারেশনের সভাপতি দাবি করেন, আগামী বছরের কোপা আমেরিকায় ব্রাজিলের ডাগআউটে দেখা যাবে আনচেলত্তিকে। যদিও এ বিষয়ে দুই পক্ষের আনুষ্ঠানিক কোনো চুক্তির খবর আসেনি এখনও।

৬৪ বছর বয়সে ২৮ বছরের কোচিং ক্যারিয়ার কোচ কার্লো আনচেলত্তির। সামলেছেন রিয়াল মাদ্রিদ, য়্যুভেন্তাস, এসি মিলান, চেলসি ও বায়ার্ন মিউনিখের মতো বড় ক্লাবগুলোর ডাগআউট। দীর্ঘ কোচিং ক্যারিয়ার সমৃদ্ধ হয়ে আছে একমাত্র কোচ হিসেবে চারটি চ্যাম্পিয়নস লিগ জয়।

ক্লাব ফুটবলে সমৃদ্ধ ক্যারিয়ার হলেও এখনো জাতীয় দল সামলানো অভিজ্ঞতা হয়নি আনচেলত্তির। প্রথমে বাতাসে গুঞ্জন ভাসলেও পরে এই অভিজ্ঞ কোচকে নিজেদের ডেরায় নিতে ইচ্ছা প্রকাশ করে ব্রাজিল। আনচেলত্তির জন্য অপেক্ষা করতে আপাতত ভারপ্রাপ্ত কোচ দিয়ে দল চালাচ্ছে সিবিএফ।

আনচেলত্তির মতো একটা সময়ে রিয়াল মাদ্রিদের ডাগআউট সামলেছেন হোসে মরিনহো। টিজিওয়ানের সঙ্গে আলাপচারিতায় আনচেলত্তির ব্রাজিলের দায়িত্ব নেয়ার সম্ভাবনা নিয়ে নিজের ভাবনা জানান রোমার কোচ মরিনহো। রিয়ালের এই সাবেক পর্তুগিজ কোচের বিশ্বাস, সান্তিয়াগো ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়া কেবল ‘পাগল’ কারো পক্ষেই সম্ভব।

মরিনহো বলেন, আমি মনে করি, কেবল পাগলই রেয়াল মাদ্রিদ ছাড়বে, যখন ক্লাবটিতে তার এখনও প্রয়োজন আছে। আমি নিশ্চিত, রেয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেসের প্রথম ইশারাতেই কার্লো থেকে যাবেন রেয়ালে। কেননা, সে রিয়াল মাদ্রিদের জন্য সঠিক কোচ এবং রিয়ালও তার জন্য পারফেক্ট।

সম্প্রতি আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি দলের দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দিলে ফের নতুন করে ওঠে ওই আলোচনা। গণমাধ্যমে খবর আসে, আনচেলত্তি ব্রাজিলের হাল ধরলে রিয়ালের দায়িত্ব উঠতে পারে স্কালোনির কাঁধে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply