বাইকারদের বেপরোয়া গতিতে ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে পূর্বাচল এক্সপ্রেসওয়ে

|

ফয়সাল মাহমুদ:

বাইকারদের উশৃঙ্খল আচরণে দিন দিন ভয়ঙ্কর হয়ে উঠছে পূর্বাচল এক্সপ্রেসওয়ে। বেপরোয়া গতিতে বাইক চলাচলের কারণে প্রায় প্রতিদিনই দুর্ঘটনা আর প্রাণহানি ঘটছে। এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনা রোধে তাই এখনই কঠোর পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছেন ব্যবহারকারীরা।

রাতে নগরীর রাস্তাঘাট অনেকটা নীরব ও ফাঁকা থাকার সুযোগে যেনো বেপরোয়া হয়ে ওঠেন বাইকাররা। এ সময় পূর্বাচল এক্সপ্রেসওয়ের একদিকে চলছে বাইকারদের বেপোরোয়া গতির প্রতিযোগিতা, অন্যদিকে নানান স্ট্যান্ডবাজি। এমনকি রাত ২-৩টা পর্যন্তও এমন দৃশ্য দেখা যায়।

এক্সপ্রেসওয়ের রাতের মায়াবী দৃশ্য বিমোহিত করে নগরবাসীকে। তাই তো এক্সপ্রেসওয়ের সৌন্দর্য দেখতে রাজধানীর বিভিন্ন জায়গা থেকে ছুটে আসেন অনেকে। তবে প্রতিনিয়ত বাইকারদের এমন উশৃঙ্খল আচরণে আবেদন হারাচ্ছে দৃষ্টিনন্দন এই সড়ক। তরুণ বাইকাররা কোনো নির্দেশনা মানতে চায় না বলেও অভিযোগ সাধারণ মানুষের।

এক্সপ্রেসওয়ে জুড়ে পুলিশের বেশ কয়েকটি চেকপোস্ট থাকলেও কোনোভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না বেপরোয়া বাইক চলাচল। খিলখেত থানার এএসআই শাহীনুর আলম বলেন, চেকপোস্টের জন্য প্রয়োজনীয় সামগ্রী যথেষ্ট পরিমাণে নেই। ফলে এক সঙ্গে ১৫-২০ জন বাইকার আসছে, তাদের থামানোও সম্ভব হচ্ছে না।

রাত বাড়ার সঙ্গে সঙ্গে অনেকটা যানবাহনের চাপ কমে যাওয়া এক্সপ্রেসওয়েতে উচ্চ গতি ও স্যান্ডবাজিতে প্রতিনিয়তই দুর্ঘটনা ঘটছে। স্থানীয়রা বলছেন, এই দুর্ঘটনা রোধ করতে না পারলে ম্লাণ হয়ে যাবে এক্সপ্রেসওয়ে নির্মাণের উদ্দেশ্য।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply