রাজশাহী বিভাগে আওয়ামী লীগের ভোটযোদ্ধা যারা

|

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হয়েছে। রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮ আসনে প্রার্থীর নাম ঘোষণা করে দলটি। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেন।

এর মধ্যে কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ-৫ আসনে আপাতত প্রার্থী দেয়নি আওয়ামী লীগ। এই দুই আসনে পরে প্রার্থী ঘোষণা করা হবে বলে জানানো হয়। উল্লেখ্য, জাসদের সভাপতি হাসানুল হক ইনু কুষ্টিয়া-২ আসনের বর্তমান সংসদ সদস্য। আর নারায়ণগঞ্জ-৫ আসনে বর্তমান সংসদ সদস্য হচ্ছেন জাতীয় পার্টির সেলিম ওসমান।

গত ১৫ নভেম্বর চব্বিশের ভোটের ঘণ্টা বাজান নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, ২০২৪ সালের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাইবাছাই চলবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর এবং ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। ১৮ ডিসেম্বর নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু হয়ে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে।

চব্বিশের ভোটে রাজশাহী বিভাগে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন যারা, তারা হলেন—

রাজশাহী জেলা:

রাজশাহী-১ আসনে ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-২ আসনে মোহাম্মদ আলী, রাজশাহী-৩ আসনে মোহা. আসাদুজ্জামান আসাদ, রাজশাহী-৪ আসনে মো. আবুল কালাম আজাদ, রাজশাহী-৫ আসনে মো. আব্দুল ওয়াদুদ এবং রাজশাহী-৬ আসনে মো. শাহরিয়ার আলম মনোনয়ন পেয়েছেন।

নাটোর জেলা:

নাটোর-১ আসনে মো. শহিদুল ইসলাম (বকুল), নাটোর-২ আসনে শফিকুল ইসলাম শিমুল, নাটোর-৩ আসনে জুনাইদ আহমেদ পলক এবং নাটোর-৪ আসনে মো. সিদ্দিকুর রহমান পাটোয়ারী মনোনয়ন পেয়েছেন।

নওগাঁ জেলা:

নওগাঁ-১ আসনে সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ-২ আসনে মো. শহীদুজ্জামান সরকার, নওগাঁ-৩ আসনে সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী, নওগাঁ-৪ আসনে মো. নাহিদ মোর্শেদ, নওগাঁ-৫ আসনে নিজাম উদ্দিন জলিল (জন) এবং নওগাঁ-৬ আসনে মো. আনোয়ার হোসেন হেলাল মনোনয়ন পেয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ জেলা:

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মু. জিয়াউর রহমান এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে মো. আব্দুল ওদুদ মনোনয়ন পেয়েছেন।

বগুড়া জেলা:

বগুড়া-১ আসনে সাহাদারা মান্নান, বগুড়া-২ আসনে তৌহিদুর রহমান মানিক, বগুড়া-৩ মো. সিরাজুল ইসলাম খান রাজু, বগুড়া-৪ আসনে মো. হেলাল উদ্দিন কবিরাজ, বগুড়া-৫ আসনে মো. মজিবর রহমান (মজনু), বগুড়া-৬ আসনে রাগেবুল আহসান রিপু এবং বগুড়া-৭ আসনে মো. মোস্তফা আলম মনোনয়ন পেয়েছেন।

সিরাজগঞ্জ জেলা:

সিরাজগঞ্জ-১ আসনে তানভীর শাকিল জয়, সিরাজগঞ্জ-২ আসনে মোছা. জান্নাত আরা হেনরী, সিরাজগঞ্জ-৩ আসনে মো. আব্দুল আজিজ, সিরাজগঞ্জ-৪ আসনে মো. শফিকুল ইসলাম, সিরাজগঞ্জ-৫ আসনে আব্দুল মমিন মন্ডল এবং সিরাজগঞ্জ-৬ আসনে চয়ন ইসলাম মনোনয়ন পেয়েছেন।

পাবনা জেলা:

পাবনা-১ আসনে মো. শামসুল হক টুকু, পাবনা-২ আসনে আহমেদ ফিরোজ কবির, পাবনা-৩ আসনে মো. মকবুল হোসেন, পাবনা-৪ আসনে গালিবুর রহমান শরীফ এবং পাবনা-৫ আসনে গোলাম ফারুক খন্দকার প্রিন্স নৌকার প্রার্থী।

জয়পুরহাট জেলা:

জয়পুরহাট-১ আসনে সামছুল আলম দুদু এবং জয়পুরহাট-২ আসনে আবু সাঈদ আল মাহমুদ স্বপন মনোনয়ন পেয়েছেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply