নৌকায় উঠতে পারলেন না ৩ প্রতিমন্ত্রী

|

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন তালিকা থেকে বাদ পড়েছেন তিন প্রতিমন্ত্রী। তারা হলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

জাকির হোসেন ২০০৮ ও ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে কুড়িগ্রাম-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৯ সালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। এবার তার আসনে মনোনয়ন পেয়েছেন বিপ্লব হাসান।

মন্নুজান সুফিয়ান ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে খুলনা-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি দুই মেয়াদে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর হিসেবে দায়িত্ব পালন করেছেন। এবার তার আসনে মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সাংগঠনকি সম্পাদক এস এম কামাল হোসেন।

আর কে এম খালিদ ২০০৮ ও ২০১৮ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ময়মনসিংহ-৫ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। একাদশ জাতীয় সংসদে সংস্কৃতি প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। এবার তার আসনে মনোনয়ন পেয়েছেন মো. আব্দুল হাই আকন্দ।

এছাড়া, মনোনয়ন তালিকা থেকে বাদ পড়াদের মধ্যে ২ জন সাবেক মন্ত্রী রয়েছেন। তারা হলেন মহিউদ্দিন খান আলমগীর ও আবুল কালাম আজাদ। এর মধ্যে মহিউদ্দিন খান আলমগীর সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন। এবার তার (চাঁদপুর-১) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সেলিম মাহমুদ।

এছাড়া, সাবেক তথ্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আবুল কালাম আজাদ ১৯৯১, ১৯৯৬, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে জামালপুর-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এবার তার আসনে মনোনয়ন পেয়েছেন নূর আহমেদ।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply