আজ থেকে বাংলাদেশের কিউই টেস্ট ‘পরীক্ষা’

|

ছবি: সংগৃহীত

৫০ ওভারের বিশ্বকাপ শেষ হয়েছে মাত্র ক’দিন আগে। বৈশ্বিক আসরের রেশ কাটতে না কাটতেই শুরু হয়েছে দলগুলোর সিরিজ খেলার ব্যস্ততা। সেই ব্যস্ততায় টেস্ট খেলতে মাঠে নামছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষের হোম টেস্ট দু’টি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় সিলেটে বর্তমান টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ীদের বিপক্ষে মাঠে নামবেন নাজমুল হোসেন শান্তর দল। ম্যাচটি সরাসরি দেখাবে টি স্পোর্টস ও গাজী টিভি।

শক্তিশালী কিউইদের বিপক্ষে তারুণ্যনির্ভর দল নিয়ে মাঠে নামবে বাংলাদেশ। এই সিরিজে নেই সাকিব-তামিম-লিটন-তাসকিনরা। ইনজুরির কারণে সিরিজ খেলতে পারছেন না টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান এবং তাসকিন আহমেদ। আর তামিম জানুয়ারির আগে ক্রিকেট ফিরছেন না। অন্যদিকে, পারিবারিক কারণে কিউই সিরিজে ছুটি নিয়েছেন উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস।

দলের সেরা ক্রিকেটারদের অনুপস্থিতি কঠিন পরীক্ষা দিতে বাংলাদেশকে। সে কথা স্বীকারও করছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তবে সামর্থ্যের সবটুকু দিলে এই টেস্টে জয় সম্ভব বলেও মানছেন তিনি।

শান্ত বলেন, সিরিজটি অবশ্যই আমাদের জন্য চালেঞ্জিং। আমি আশাবাদী আমাদের যে টিম এবং কম্বিনেশন আছে তারা এই দুই ম্যাচে ভালো করবে। সবটুকু দিতে পারলে এই টেস্ট জেতা সম্ভব।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply