নির্বাচনে অংশ নিচ্ছে ৩০ দল, মনোনয়নপত্র জমা ২৭শ’র বেশি

|

আগামী বছরের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে অংশ নিচ্ছে ৩০টি নিবন্ধিত রাজনৈতিক দল। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) নির্বাচন কমিশনের পরিচালক (জনসংযোগ) প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন পর্যন্ত ৩০০ আসনের বিপরীতে মনোনয়নপত্র জমা পড়েছে ২ হাজার ৭৪১ টি। নিবন্ধিত ৩০টি রাজনৈতিক দলের পক্ষ থেকে মনোনয়নপত্র জমা পড়েছে বলে এতে জানানো হয়।

তবে কোন দলের কতোজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন তা বিস্তারিত জানানো হয়নি। ৩০ টি দলের কথা বলা হলেও কোন কোন দল নির্বাচনে প্রার্থী দিয়েছে সেটিও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

এদিকে, বৃহস্পতিবার নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম বলেছেন, নির্বাচনে প্রার্থী হতে সময় আর বাড়ানো হবে না। এখন পর্যন্ত ভোটের পরিবেশ স্বাভাবিক বলেও জানান তিনি।

গত ১৫ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষদিন ছিল বৃহস্পতিবার (৩০ নভেম্বর)। ১ থেকে ৪ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই করা হবে। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি চলবে ৬ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। আর প্রতিক বরাদ্দ দেয়া হবে ১৮ ডিসেম্বর। এরপরই শুরু হবে নির্বাচনী প্রচারণা, যা চলবে ৫ জানুয়ারি পর্যন্ত।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply