নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ব্যাখ্যা দিলেন সাকিব

|

নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে ব্যাখ্যা দিয়ে বের হচ্ছেন সাকিব আল হাসান

মাগুরা করেসপনডেন্ট:

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ব্যাখ্যা দিয়েছেন জাতীয় দলের ক্রিকেটার ও মাগুরা-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী সাকিব আল হাসান। শুক্রবার (১ডিসেম্বর) বিকেল ৪টার দিকে মাগুরা জেলা ও দায়রা জজ আদালতে সশরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেন তিনি।

তার জবাবের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, যা জবাব, আর যাকে জবাব দেয়ার, তাকে জবাব দেয়া হয়েছে। সবকিছু তো আর ক্যামেরার সামনে বলা যায় না।

এক প্রশ্নের জবাবে সাকিব বলেন, প্রথমবার যেহেতু আমি নির্বাচনে অংশ নিচ্ছি, স্বাভাবিকভাবে কিছু ভুলত্রুটি হতেই পারে আমার অজান্তে। সেগুলো সংশোধন করা আমার দায়িত্ব। যখন আমি সব নিয়ম-কানুন জানবো, পড়বো এবং বুঝবো তারপর যদি হয় সেটি আমার দোষ হতে পারে। এখন যেটি হয়েছে সেটি নিতান্তই অনাকাঙ্ক্ষিত বিষয়। এটি যেনো পরবর্তী সময়ে না হয় সেবিষয়ে খেয়াল রাখবো।

এর আগে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে নির্বাচন কমিশনের অনুসন্ধান কমিটি সাকিব আল হাসানকে তলব করে। নির্বাচনি অনুসন্ধান কমিটি এবং যুগ্ম জেলা ও দায়রা জজ (প্রথম আদালত, মাগুরা) সত্যব্রত শিকদার তাকে সশরীরে হাজির হয়ে কারণ দর্শাতে বলেন।

এ সংক্রান্ত নির্দেশনায় বলা হয়, আপনি (সাকিব আল হাসান) মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী মনোনীত হওয়ার পর গত ২৯ নভেম্বর ঢাকা থেকে মাগুরা যাওয়ার সময় পথিমধ্যে কামারখালি থেকে শোডাউন করে গাড়িবহর নিয়ে মাগুরা শহরে প্রবেশ করেন এবং সেখানে গণসংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেন। এতে জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। এটি দেশের বিভিন্ন পত্র-পত্রিকা, ইলেক্ট্রনিক মিডিয়া ও সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হয়েছে। এর দ্বারা আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থী আচরণবিধি ২০০৮ এর ৬ (ঘ), ৮ (ক), ১০ (ক) ও ১২ ধারার বিধান লঙ্ঘন করেছেন।

এই আইন ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে না তা, আগামী ১ ডিসেম্বর সশরীরে হাজির হয়ে লিখিতভাবে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেয়া হলো।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply