রংপুরের তিনটি আসনে জিএম কাদেরসহ ১৯ জনের প্রার্থিতা বৈধ

|

স্টাফ করেসপনডেন্ট, রংপুর:

রংপুরের ৬টি আসনের মধ্যে তিনটি আসনের যাচাই-বাছাইয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরসহ ১৯ জনের মনোনয়নপত্র বৈধ এবং স্বতন্ত্রসহ ৫ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। এছাড়া ৩জনের মনোনয়্নপত্র স্থগিত করা হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রংপুর-১, ২ ও ৩ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম পরিচালনা করেন রিটার্নিং কর্মকর্তা মোবাশ্বের হাসান। এ সময় স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান রাঙ্গাসহ ২ জনের মনোনয়নপত্র প্রথমে স্থগিত করা হলেও পরে সঠিক কাগজপত্র জমা দেয়ায় তাদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

জানা যায়, রংপুর-৩ আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান ও দলীয় প্রার্থী জিএম কাদের, আওয়ামী লীগ প্রার্থী তুষারকান্তি মণ্ডল, জাকের পার্টির লায়লা আরজুমান আরা বেগম, ন্যাশনাল পিপলস পার্টির শফিউল আলম, বাংলাদেশ সুপ্রিম পার্টি আব্দুর রহমান রেজু, জাসদের শহিদুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী ট্রান্সজেন্ডার আনোয়ারা ইসলাম রানীর মনোনয়নপত্র বৈধ হয়েছে।

একই আসনে স্বতন্ত্র প্রার্থী তাতী লীগের ঢাকা মহানগর উত্তরের তথ্য ও গবেষণা সম্পাদক এটিএম রাকিবুল বাশারের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। অপরদিকে, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী একরামুল হকের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে।

এদিকে, রংপুর-২ আসনে দুই স্বতন্ত্র প্রার্থীসহ ৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। জাতীয় পার্টি ও আওয়ামী লীগ প্রার্থীসহ ৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।মনোনয়ন ফরমে সঠিক তথ্য না থাকায় বিএনএফের জিল্লুর রহমান এবং এক শতাংশ ভোটার না মেলায় স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ সরকার বিটু ও সুমনা আক্তার লিলির মনোনয়ন বাতিল করা হয়েছে।

অন্যদিকে, রংপুর-১ আসনে ৯ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ করা হয়েছে। মামলার নিষ্পতির কপি না থাকায় ওয়ার্কার্স পার্টির বখতিয়ার হোসেন ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের সবুজ মিয়ার মনোনয়নপত্র সাময়িক স্থগিত করা হয়েছে। এক ভাগ ভোটারের তথ্যে অসঙ্গতি থাকায় মোশাররফ হোসেন নামের এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল করেছে ইসি।

রোববার (৩ ডিসেম্বর) রংপুর ৪, ৫ ও ৬ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply