ঝালকাঠিতে হারুনের মনোনয়ন বাতিল, শাহজাহান ওমরের বৈধ

|

ঝালকাঠি করেসপনডেন্ট:

ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে চূড়ান্ত দলীয় মনোনয়ন না পাওয়ায় বর্তমান সংসদ সদস্য বজলুল হক হারুনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর আগে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

এদিকে শেষ মূহুর্তে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া বিএনপি’র সদ্য সাবেক নেতা ব্যারিস্টার শাহজাহান ওমরের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা প্রশাসকের সভা কক্ষে এ যাচাই বাছাই অনুষ্ঠিত হয়। যাচাই-বাছাই শেষে ঝালকাঠির ২টি আসনের মোট ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ফারাহ্ গুল নিঝুম।

ঝালকাঠি-১ এ বজলুল হক হারুন ছাড়াও মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক উপ কমিটির সদস্য এম মনিরুজ্জামান মনির, জাতীয় পার্টির এজাজুল হক, স্বতন্ত্র প্রার্থী ইসমাইল হোসেন, নুরুল আলম, ব্যারিস্টার আবুল কাশেম মো. ফকরুল ইসলাম এবং ঝালকাঠি-২ আসনের জাতীয় পার্টির প্রার্থী নাসির উদ্দীন ইমরান।

উল্লেখ্য, গত ২৬ নভেম্বর আওয়ামী লীগ ঝালকাঠি-১ আসনে তাদের প্রার্থী হিসেবে বজলুল হক হারুনের নাম ঘোষণা করে। পরে ৩০ নভেম্বর এক বিজ্ঞপ্তিতে বিএনপি’র তৎকালীন ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরকে দেয়া হয় চূড়ান্ত মনোনয়ন। পরে অবশ্য বিএনপি থেকে বহিষ্কার করা হয় তাকে।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply