মনোনয়ন বৈধ ফেরদৌসের, ঢাকা-১০ আসনে নায়কের প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী

|

দ্বাদশ সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে মনোনয়নপত্র জমা পড়েছিল ১১টি। এরমধ্যে ৮টিই বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা ঢাকার বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম। এই আসনেই মনোনয়নপত্র কিনেছিলেন আওয়ামী লীগের প্রার্থী নায়ক ফেরদৌস আহমেদ। তার মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। সেই সাথে আরও দুই প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

মূলত সেগুনবাগিচায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সন্মেলন কক্ষে ঢাকা ৪ থেকে ১৮ আসনের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের কাজ চলছে রোববার থেকেই। সোমবার (৪ ডিসেম্বর) সকাল থেকে সেখানে বৈধ প্রার্থীদের নাম ঘোষণা করছেন রিটার্নিং কর্মকর্তা। ধানমন্ডি, নিউ মার্কেট, কলাবাগান, হাজারীবাগ এলাকা নিয়ে গঠিত ঢাকা-১০ আসনে ফেরদৌস ছাড়াও জাকের পার্টির মো. হুমায়ুন কবীর এবং জাতীয় পার্টির হাজী মো. শাহজাহানের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

ঢাকা-১০ আসনের বর্তমান সংসদ সদস্য এফবিসিসিআই এর সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিনের বদলে এবার প্রার্থী হিসেবে নায়ক ফেরদৌসকে বেছে নিয়েছে আওয়ামী লীগ। ঢাকার ২০টি আসনের মধ্যে ঢাকা ১, ২, ৩, ১৯ ও ২০ আসনের রিটার্নিং অফিসার হচ্ছেন ঢাকা জেলা প্রশাসক। ঢাকা ৪ থেকে ১৮ আসনের রিটার্নিং অফিসার হলেন ঢাকা বিভাগীয় কমিশনার।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন আজ সোমবার। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থীদের এক শতাংশ ভোটারের সমর্থনের তথ্য সঠিক আছে কিনা, কেউ কোনো তথ্য গোপন করছেন কিনা তা খতিয়ে দেখছেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা। এছাড়াও কোনো প্রার্থী ফৌজদারি মামলার আসামি বা ঋণখেলাপি কিনা তাও যাচাই করা হচ্ছে। যাচাই-বাছাই শেষে আজই আনুষ্ঠানিকভাবে ঢাকার ২০টি আসনের বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। এরই মধ্যে বৈধ প্রার্থীদের নাম ঘোষণা শুরু করেছেন রিটার্নিং কর্মকর্তা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply