আর্চারকে আইপিএলে নাম দিতে দেয়নি ইসিবি

|

ফাইল ছবি

ইংল্যান্ডের হয়ে ২০১৯ বিশ্বকাপে খেলতে নেমে ঝলক দেখিয়েছিলেন দেশটির পেসার জফরা আর্চার। তাইতো, অধিনায়ক তার ওপরই আস্থা রেখে ফাইনাল ম্যাচের সুপার ওভারে তার হাতে বল তুলে দিয়েছিলেন। সেই আস্থার প্রতিদান দিয়ে দলকে চ্যাম্পিয়নও করান এই স্পিডস্টার। তবে ইনজুরির কারণে এরপর দলে নিয়মিত হতে পারেননি আর্চার। চার বছর পর ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপও খেলতে পারেননি চোটের কারণে।

ইনজুরির কারণে আর্চারকে ছেড়ে দিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল মুম্বাই ইন্ডিয়ান্স। আগামী আইপিএলের নিলামে নাম দিয়েছেন এক হাজারের বেশি খেলোয়াড়। কিন্তু সেই নামের তালিকাতেও নাম নেই আর্চারের। ফলে আগামী আইপিএল আসরে দেখা যাবে না আর্চারকে।

জানা গেছে, তার নাম না দেয়ার এই সিদ্ধান্তে ভূমিকা রয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি)। ইসিবি চায়নি চোটপ্রবণ আর্চারকে আইপিএলে দেখতে।

ইসিবি আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আর্চারের ‘ওয়ার্কলোড’(কাজের চাপ) নিয়ন্ত্রণ করতে চায়। বোর্ড কর্মকর্তারা বলছেন, তারা বিশ্বাস করে আইপিএল ফ্র্যাঞ্চাইজির চেয়ে ইসিবির তত্ত্বাবধানে আর্চারের প্রত্যাবর্তন সহজ হবে। তাই তারা চান, আর্চার দেশেই থাকুক।

উল্লেখ্য, ২০২২ সালের নিলামে আর্চারকে ৮ কোটি ভারতীয় রূপিতে দলে ভিড়িয়েছিলো মুম্বাই ইন্ডিয়ান্স। ওইবার পুরো আসর খেলতে পারেননি আর্চার। গত আসরেও আর্চারের পুরো সার্ভিস পায়নি দলটি। তাই এবার তাকে ছেড়ে দিয়েছে মুম্বাই।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply