দ্বৈত নাগরিকত্বে বাতিল শাম্মী আহমেদের মনোনয়ন

|

বরিশাল ব্যুরো:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশালে ৬টি সংসদীয় আসনে ৪৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে রিটার্নিং অফিসার। বিভিন্ন দল ও স্বতন্ত্র হিসেবে মোট ৫৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। যাচাই বাছাই শেষে ১০ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় বরিশালের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সভাকক্ষে যাচাই বাছাইয়ের শেষ দিনে বৈধ ও বাতিল মনোনয়নপত্রের তালিকা প্রকাশ করেন রিটার্নিং অফিসার শহিদুল ইসলাম। তিনি জানান, বরিশাল-৪ (মেহেন্দিগঞ্জ-হিজলা) আসনে নৌকার প্রার্থী ড. শাম্মী আহমেদ বাংলাদেশের পাশাপাশি অস্ট্রেলিয়ারও নাগরিক। ওই আসনে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী পংকজ নাথের অভিযোগের প্রেক্ষিতে যাচাই-বাছাই করে দ্বৈত নাগরিকত্বের প্রমাণ পাওয়ায় ড. শাম্মী আহমেদের মনোনয়নটি বাতিল করা হয়েছে। রোববার (৩ ডিসেম্বর) মনোনয়নপত্র বাছাইকালে শাম্মী আহমেদ অস্ট্রেলিয়ার নাগরিক এমনটা দাবি করে তার প্রার্থিতা বাতিল চেয়েছিলেন এমপি পংকজ নাথ।

এছাড়া, অন্য যে সকল প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে, তাদের মধ্যে ঋণ খেলাপি, হলফনামা দাখিল না করা, দলের দলীয় মনোনয়ন না থাকা, মনোনয়নপত্রে নাম না থাকা ও কোর্ট ফি পরিষদ না করাসহ নানা অভিযোগ রয়েছে। যারা বাদ পরেছেন তারা আপিল করতে পারবেন বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply