ঢাকার ১৫টি আসনে বৈধ ১২৪ জনের মনোনয়ন, বাতিল ৬৪টি

|

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ছিল আজ সোমবার (৪ ডিসেম্বর)। মূলত রোববার থেকেই চলছিল যাচাই-বাছাইয়ের প্রক্রিয়া। বিকেলে যাচাই-বাছাই শেষে ফলাফল জানান রিটার্নিং কর্মকর্তা মো. সাবিরুল ইসলাম। সেখানে বলা হয়, ঢাকা মহানগর ও জেলার ১৫টি (ঢাকা-৪ থেকে ঢাকা-১৮) আসনে মোট ১২৪টি মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। সেই সাথে ঋণ খেলাপি ও ত্রুটিপূর্ণ কাগজপত্রের কারণে বাতিল ঘোষণা করা হয়েছে ৬৪টি মনোনয়নপত্র।

সোমবার বিকেলে সেগুনবাগিচার রিটার্নিং অফিসের কার্যালয়ের সম্মেলন কক্ষে যাচাই-বাছাই শেষে সাংবাদিকদের এই তথ্য জানান ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম।

সাবিরুল ইসলাম বলেন, ঢাকার ১৫টি আসনে মোট ১৮৮টি মনোনয়নপত্র জমা দেয়া হয়েছিল। এর মধ্যে ৬৪টি বাতিল করা হয়েছে। ঋণ খেলাপির কারণে বাতিল করা হয়েছে ১৫টি মনোনয়নপত্র। তাছাড়া নির্ধারিত ১ শতাংশ ভোটারদের সমর্থন না থাকায় স্বতন্ত্র প্রার্থীদের ২৯টি মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া আনুষাঙ্গিক কাগজপত্র না থাকায় বাতিল করা হয়েছে আরও ২০টি।

বিভাগীয় কার্যালয় সূত্র জানায়, মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা আগামী ৫ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। আপিল নিষ্পত্তি হবে ১০ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply