আ. লীগকে সমাবেশের অনুমতি না দেয়া দেয়ার কারণ জানালেন ইসি

|

ছবি: সংগৃহীত

নির্বাচনী আচরণবিধি পরিপন্থী হওয়ায় আওয়ামী লীগকে সমাবেশের অনুমিত দেয়া হয়নি বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। বললেন, বিএনপি নির্বাচনে না আসায় তাদের জন্য আচরণবিধি প্রযোজ্য নয়। কিন্তু আওয়ামী লীগ নির্বাচনে আসায় তাদের জন্য আচরণবিধি প্রযোজ্য।

বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এই নির্বাচন কমিশনার বলেন, প্রকৃত সাংবাদিকরাই শুধু নির্বাচন পর্যবেক্ষণে কার্ড পাবেন। পিআইডি ও প্রেস ক্লাব থেকে পাওয়া তালিকা অনুযায়ী রিটার্নিং কর্মকর্তারা এটি ইস্যু করবেন। 

তিনি আরও বলেন, বিদেশিরা নির্বাচন কমিশনকে কোনও চাপ দেয়নি। চাপ দেয়ার অধিকারও তাদের নেই। তারা শুধু আমাদের কার্যক্রম সম্পর্কে জানতে চায়।

নির্বাচন নিয়ে কোনও শঙ্কা আছে কি না এমন প্রশ্নে তিনি বলেন, আমরা নির্বাচন নিয়ে তেমন কোনো শঙ্কা দেখছি না। নির্বাচন যথাসময়েই হবে।

জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মো. শফিউর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জামালপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা। 

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply