ফেসবুক-ইউটিউবে প্রচারণার অভিযোগে গাইবান্ধার আ.লীগ প্রার্থীকে তলব

|

গাইবান্ধা করেসপনডেন্ট:

সভা-সমাবেশ করা এবং তা ফেসবুক ও ইউটিউবে প্রচারণার দায়ে গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের আওয়ামী লীগের প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদকে তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। বৃহস্পতিবার দুপুরের মধ্যে তাকে সশরীরে হাজির হয়ে কমিটির কাছে লিখিত ব্যাখ্যা দিতে নোটিশে বলা হয়েছে। 

বুধবার (৬ ডিসেম্বর) বিকেলে গোবিন্দগঞ্জ চৌকি আদালতের সিনিয়র সহকারী জজ ও গাইবান্ধা-৪ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান মো. মামুনুর রশিদ তাকে এ নোটিশ দেন। 

নোটিশে বলা হয়- গত ১ ও ২ ডিসেম্বর শুমানিগঞ্জ ইউনিয়নে এবং গোবিন্দগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শান্তি সমাবেশসহ বর্ধিত সভার নামে বিপুল সংখ্যক নেতাকর্মীর সমাগম করে মূলত নির্বাচনী প্রচারণা চালিয়েছেন আবুল কালাম আজাদ। এছাড়া তিনি অব্যাহতভাবে গোবিন্দগঞ্জ উপজেলার প্রত্যেক ইউনিয়নে উক্ত সভা ও সমাবেশের কর্মসূচী ঘোষণা করেছেন এবং ঘোষিত কর্মসূচী অব্যাহত রেখেছেন। ইতোমধ্যে বিষয়টি ইউটিউব ও ফেসবুক আইডিতে প্রচারিত হয়েছে। অত্র অনুসন্ধান কমিটির অনুসন্ধানে উক্ত তথ্যের সত্যতা মিলেছে।

এমন কর্মকাণ্ডে তিনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১২ ধারার বিধির বিধান লঙ্ঘন করেছেন বলে নোটিশে উল্লেখ করা হয়। 

নোটিশের বিষয়ে মতামত জানতে আ. লীগ প্রার্থী আবুল কালাম আজাদকে মুঠোফোনে কয়েকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

আরএইচ/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply