নাটোর কারাগারে অসুস্থ বিএনপি নেতা, চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মৃত্যু

|

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর

নাটোরের সিংড়ার একে আজাদ সোহেল নামে এক বিএনপি নেতার মৃত্যু হয়েছে। তিনি নাশকতা মামলায় গ্রেফতার হয়ে নাটোর কারাগারে ছিলেন। কারাগারে অসুস্থ হয়ে ৯ দিন চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

নিহত সোহেল নাটোরের সিংড়া উপজেলার হাতিয়ান্দহ ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

সিংড়া উপজেলা বিএনপির সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লেলিন জানান, গত ১৮ নভেম্বর সন্ধ্যায় এ কে আজাদ সোহেলকে আটক করে কারাগারে পাঠায় ডিবি পুলিশ। ৩০ নভেম্বর আদালত থেকে তার জামিন নেয়া হয়। পরে কারাগার থেকে তাকে আনতে গেলে কারা কর্তৃপক্ষ জানায় সোহেল অসুস্থ থাকায় তাকে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হলো।

নিহতের বড় ভাই শামীম হোসেন অভিযোগ করে বলেন, বিনা অপরাধে তার ভাইকে পুলিশ গ্রেফতার করে। কারাগারে অসুস্থ হলে তাকে হাসপাতালে নেয়া হয়। চিকিৎসা চলাকালীন তিনি মারা গেছেন।

জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ বলেন, সোহেল নির্যাতন করা হয়েছে। নির্যাতনের পরে সে স্ট্রোক করে।

নাটোর জেলা কারাগারের জেলার মোশফিকুর রহমান জানান, ২১ নভেম্বর এ কে আজাদ সোহেলকে জেলহাজতে নিয়ে আসা হয়। সে নাশকতার মামলার আসামি ছিল। ২৯ নভেম্বর সন্ধ্যায় অসুস্থ হলে প্রথমে সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে চিকিৎসকরা তাকে রাজশাহী মেডিকেলে স্থানান্তর করে। এরপর তিনি রাজশাহী কারাগারের আওতায় চিকিৎসাধীন ছিলেন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply