ফিলিপসের ঝড়ে নিউজিল্যান্ডের লিড

|

ছবি: সংগৃহীত

নিজেদের প্রথম ইনিংসে ১৭২ রান সংগ্রহের পরও বড় লিডের স্বপ্ন দেখছিল বাংলাদেশ দল। তবে মিরপুরের টেস্টের তৃতীয় দিনের শুরুটা হয় গ্লেন ফিলিপসময়। এই কিউই ব্যাটারের ঝড়ো ৭২ বলে ৮৭ রানের ওপর ভর করে ৮ রানের লিড নেয় নিউজিল্যান্ড।

শুক্রবার (৮ ডিসেম্বর) বৃষ্টি না থাকলেও ভেজা মাঠের কারণে প্রথম সেশনে ভেস্তে যায়। প্রায় দু’দিন পর সুর্য উঁকি দেয়ায় এবং মাঠ প্রস্তুত হওয়ায় খেলা শুরু হয় দুপুর ১২ টায়। 

খেলা শুরুর ৯ ওভার পর সাফল্যের দেখা পায় বাংলাদেশ। নাইম হাসান জুটি ভেঙে এদিন শুধু ব্রেকথ্রু’ই এনে দেননি পরপর দুই ওভারে জোড়া উইকেট শিকার করেন। প্রথমে ফেরান ড্যারিল মিচেলকে। এই আউটে অবশ্য বেশি কৃতিত্ব অনেকটা মাঠ দৌড়ে এসে ঝাঁপিয়ে ক্যাচ লুফে নেয়া মেহেদী হাসান মিরাজের।

নিজের পরের ওভার করতে এসে নাইম তুলে নেন ১ রানে থাকা মিচেল স্যান্টনারের উইকেট। নাইমের কল্যাণে দ্রুতই দুই উইকেট নিয়ে কিউইদের লাইন-আপে বাংলাদেশের আরও একটি পেরেক। এরপর পেসার শরিফুল ইসলাম নেন জোড়া উইকেট। ভাঙেন গ্লেন ফিলিপসের সাথে কাইল জেমিসনের গড়া ৫৫ রানের জুটি। ফেরার আগে ৩ চারে জেমিসনের রান ২৮ বলে ২০।

একা হাতে লড়াই চালানো গ্লেন ফিলিপসও শেষপর্যন্ত ফিরলেন শরিফুলের পেস সামলাতে না পেরে। ৩৮ বলে পঞ্চাশ করা ফিলিপস এরপর হয়ে ওঠেন আরও ভয়ংকর। টি-টোয়েন্টি মেজাজে ব্যাট চালিয়ে লিডে পৌঁছে দেন দলকে। সেঞ্চুরির পথে থাকা ফিলিপসকে অবশ্য ৮৭ রানে থামান শরিফুল। তার বিদায়ের পরের ওভারেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড। ১৮০ রান করে ফেলা কিউইদের লিড তখন ৮ রানের। 

বল হাতে বাংলাদেশের হয়ে ৩ টি করে উইকেট নেন তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। দু’টি করে উইকেট নেন পেসার শরিফুল ইসলাম ও নাইম হাসান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply