বিপিএলর সূচি প্রকাশ

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৯ জানুয়ারি কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও দুর্দান্ত ঢাকার মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের আসরের। পহেলা মার্চ ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে টুর্নামেন্টটির।

সোমবার (১১ ডিসেম্বর) এক বিবৃতি দিয়ে পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করে ক্রিকেট বোর্ড। ঢাকা, সিলেট ও চট্টগ্রামে ৪৩ দিনে খেলা হবে ৪৬ ম্যাচ। এর মধ্যে দুটি কোয়ালিফায়ার ও একটি এলিমিনেটর রয়েছে।

মিরপুরে বিপিএলে শুরু হওয়ার পর ২৬ জানুয়ারি থেকে শুরু হবে সিলেট পর্ব। এরপর ১৩ ফেব্রুয়ারি ফের ঢাকায় ফিরবে বিপিএল। এরপর ২৬ জানুয়ারি থেকে শুরু হবে চট্টগ্রাম পর্ব। এরপর আবারও বিপিএল ঢাকায় ফিরবে ২৩ ফেব্রুয়ারি। ফাইনালসহ এলিমিনেটর ও কোয়ালিফায়ারের সব ম্যাচই হবে ঢাকায়।

ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে তিন বছর মেয়াদী চুক্তির দ্বিতীয় আসর বসতে যাচ্ছে ২০২৪ সালে। ৫ জানুয়ারি থেকে শুরুর কথা থাকলেও জাতীয় নির্বাচনের কারণে শুরু করতে হচ্ছে প্রায় দুই সপ্তাহ পর।

গত ২৪ সেপ্টেম্বর রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হয় ড্রাফট। গত আসরের মতো এবারও সাতটি দল অংশ নিচ্ছে বিপিএলে। বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গে আছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, খুলনা টাইগার্স, রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স এবং ফরচুন বরিশাল। এবারের আসর থেকে যুক্ত হয়েছে নতুন ফ্র্যাঞ্চাইজি দুর্দান্ত ঢাকা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply