ঘন কুয়াশায় চাঁদপুরে লঞ্চের দু’টি সংঘর্ষ, নিহত ১

|

স্টাফ করেসপনডেন্ট, চাঁদপুর:

ঘন কুয়াশার কারণে চাঁদপুরে দুই জায়গায় চারটি লঞ্চের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এর মধ্যে হাইমচর এলাকায় ইলিশা থেকে ঢাকাগামী সুরভী-৮ এবং ঢাকা থেকে চরফ্যাশনগামী টিপু-১৪ লঞ্চের মধ্যে সংঘর্ষে একজন যাত্রী নিহত হয়েছেন।

তবে মোহনপুর এলাকায় অপর সংঘর্ষের ঘটনায় বড় ধরনের ক্ষতির খবর পাওয়া যায়নি। সোমবার (১১ ডিসেম্বর) গভীর রাতে এ দুর্ঘটনা ঘটে।

হাইমচরের নীলকমল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহাঙ্গীর হোসেন বলেন, দুটি লঞ্চের সংঘর্ষের পর জরুরি নম্বর ‘৯৯৯’-এ কল আসে। ঘটনাস্থলে গিয়ে আমরা কোনো লঞ্চ পাইনি। লঞ্চগুলো নিজ নিজ গন্তব্যে চলে গেছে।

অপরদিকে, মতলব উত্তরের মোহনপুর এলাকায় ঢাকা-পটুয়াখালী নৌপথে চলাচলকারী এমভি এআর খান-১ এবং ঢাকা-চাঁদপুর নৌপথে চলাচলকারী এমভি রফরফ-৭ লঞ্চের মধ্যে সংঘর্ষ হয়। এতে রফরফ লঞ্চের দোতলার টেক্সিন ভেঙে যায়।

চাঁদপুর নদী বন্দর কর্মকর্তা শাহাদাত হোসেন বলেন, লঞ্চ মাস্টার, ড্রাইভারদের দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং ঘন কুয়াশার মধ্যে নৌযান পরিচালনা না করতে নির্দেশ দেয়া আছে। তারা নির্দেশনা অমান্য করার কারণে প্রায়ই এ ধরনের দুর্ঘটনা হচ্ছে।

চাঁদপুরের নৌ পুলিশের এসপি মো. কামরুজ্জামান বলেন, সুরভী লঞ্চের একজন যাত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তবে তিনি কীভাবে মারা গেছেন সেটি জানা নেই।

এএস/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply