শরিকদের আপত্তি থাকলেও স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচন করতে পারবে: ওবায়দুল কাদের

|

শরিকদের আপত্তি থাকলেও স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচন করতে পারবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থীদের ব্যাপারে আমাদের অবস্থান খুব স্পষ্ট। তাদের নির্বাচনী আচরণবিধি মেনে চলার কথা বলা হয়েছে। বলপ্রয়োগের মতো কোনো কর্মকাণ্ড তারা করতে পারবে না। আমাদের শরিকদের আপত্তি থাকতে পারে। তবে আমরা স্পষ্ট বলে দিয়েছি, স্বতন্ত্র প্রার্থীরা থাকবে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয়ে তিনি এসব কথা জানান।

এসময় ওবায়দুল কাদের বলেন, স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচন বিধি মেনে চলতে হবে। নৌকার জনপ্রিয়তার জন্যই সবাই নৌকা চায়।

এসময় তিনি জানান, সহিংসতা করে বা কোনো ষড়যন্ত্র করে ৭ জানুয়ারির নির্বাচন বানচাল করা যাবে না। বিএনপি যদি মনে করে তারা সন্ত্রাস করলে সরকার বসে থাকবে, তাহলে তারা ভুল করছে। এ সময় নির্বাচন বিরোধী যেকোনো বিষয়ে নির্বাচন কমিশনকে শক্ত অবস্থান নেয়ার আহ্বানও জানান ওবায়দুল কাদের।

বিএনপি মানুষকে জিম্মি করে রাজনীতি করে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াতের অবরোধ মানেই বাসে আগুন, গুপ্ত হামলা। গতকালও বেশ কয়েকটি যানবাহনে তারা আগুন দিয়েছে।

তিনি বলেন, নির্বাচন পর্যবেক্ষণে এরই মধ্যে বেশ কয়েকটি দেশ আগ্রহ দেখিয়েছে। ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন বিষয়ক টেকনিকাল টিম ইতোমধ্যেই এখানে আছে। তারা নির্বাচন পর্যন্ত থাকবে। এছাড়া ভারত, জাপান, ফিলিস্তিন, ওআইসি ও আরব লীগ পর্যবেক্ষক পাঠাবে। নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহী আরও দেশ আছে। সেগুলো শিগগিরই জানা যাবে বলেও জানান এই আওয়ামী লীগ নেতা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply