রিয়াদ কি ফিরছেন টি-টোয়েন্টিতে?

|

ছবি: সংগৃহীত

দলের দুঃসময়ে ত্রাতা হিসেবে মাহমুদউল্লাহ রিয়াদের সুনাম বহুদিনের। খাদের কিনারা থেকে দলকে টেনে তুলে বড় স্কোর গড়ার বহু নজির রয়েছে তার। শেষ দিকে একা লড়াই করে দলকে জিতিয়েছেন এমন দৃশ্যগুলো কখনও ভোলার নয়। তাই প্রায়ই বিসিবি কর্তাদের শুনতে হয় রিয়াদকে নিয়ে নানা প্রশ্ন।

তেমনই এক প্রশ্ন মঙ্গলবার (১২ ডিসেম্বর) মিরপুরে সাংবাদিকরা করে বসলেন বিসিবির অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুসকে। টি-টোয়েন্টিতে আর কখনও কি দেখা যেতে পারে সাইলেন্ট কিলারকে? জবাবে জালাল ইউনুস বলেন, পারফরমেন্সের ওপর নির্ভর করছে (রিয়াদের ফেরা)। যদি তার পারফরমেন্স টি-টোয়েন্টিতে থাকে, নির্বাচক আছে, কোচ আছে, তারা অবশ্যই মনিটর করে মূল্যায়ন করবে। তার ব্যাটে রান থাকলে কেন ফিরতে পারবে না?

সদ্য শেষ হওয়া আইসিসি বিশ্বকাপের আগে প্রায় বছরখানেক দল থেকে ছিটকে গিয়েছিলেন রিয়াদ। এরপর অনেক নাটকীয়তা শেষে জায়গা হয় বিশ্বকাপ দলে। বিশ্বকাপে টাইগারদের ব্যর্থতার মধ্যেও আলো কাড়েন বাংলাদেশ ক্রিকেটের ‘সাইলেন্ট কিলার’। ৮ ম্যাচে এক হাফ সেঞ্চুরি ও সেঞ্চুরিতে টাইগারদের হয়ে সর্বোচ্চ ৩২৮ রান করেন তিনি।  

টেস্ট থেকে এরইমধ্যে অবসরের ঘোষণা দিয়েছেন রিয়াদ। তবে এখনও বিদায় জানাননি টি-টোয়েন্টি ফরম্যাটকে।

২২ গজের ক্রিজে ৫০ ওভারের ক্রিকেটে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছিলেন রিয়াদ। এবার ২০ ওভারের ক্রিকেটে নিজেকে আরও একবার প্রমাণ করার সুযোগ থাকছে এমআর-থার্টি’র। রিয়াদ ভক্তরা তো বটেই, টাইগার ভক্তরাও নিশ্চয়ই ২০ ওভারের ক্রিকেটে সেরা ফর্ম দিয়ে তার দলে ফেরার দৃশ্য দেখার জন্য মুখিয়ে থাকবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply