অবরোধের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে বিএনপির মিছিল

|

বিএনপির ডাকা ৩৬ ঘণ্টা অবরোধের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে মিছিল করেছে দলটির নেতাকর্মীরা। মঙ্গলবার (১২ ডিসেম্বর) মেহেরপুর, জামালপুর, নারায়ণগঞ্জ, নোয়াখালী, চট্টগ্রাম, নাটোর, বরিশাল, ঝিনাইদহ, গাজীপুর ও টাঙ্গাইলের নানা জায়গায় কর্মসূচি পালন করে তারা।

মঙ্গলবার সকালে মেহেরপুরে অবরোধের সমর্থনে মিছিল বের করে পৌর বিএনপি। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এসময় বিএনপি নেতারা বলেন, আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। প্রহসনের নির্বাচন করে আবারও ক্ষমতায় যাওয়ার পরিকল্পনা তাদের। এছাড়াও, অবিলম্বে সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেয়ার দাবি জানান তারা।

জামালপুরের চন্দ্রা এলাকায় অবরোধের সমর্থনে মিছিল বের করে বিএনপি। এতে দলটির সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও অংশ নেয়। এছাড়া, সদর উপজেলার নারিকেলী বাজার এলাকায়ও মিছিল করে দলটির নেতাকর্মীরা। এসময় নেতারা হামলা ও গ্রেফতার করে সরকার পতন আন্দোলন দমানো যাবে না বলে মন্তব্য করেন।

এদিকে, নারায়ণগঞ্জের আড়াইহাজারে অবরোধের সমর্থনে মিছিল বের করে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এসময় মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে সংক্ষিপ্ত সমাবেশ করেন নেতাকর্মীরা। এসময় দলটির নেতারা তফসিল বাতিল করে অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেয়ার দাবি জানান।

অবরোধের সমর্থনে নোয়াখালীতেও মিছিল বের করে জেলা বিএনপি ও সহযোগী সংগঠনগুলো। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এসময় সরকারকে পদত্যাগে বাধ্য করাতে সবাইকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামার আহ্বান জানান দলটির নেতারা।

অপরদিকে, চট্টগ্রামের বায়েজিদ, পাঁচলাইশ, সীতাকুণ্ডসহ কয়েকটি এলাকায় মিছিল করে বিএনপির নেতাকর্মীরা। এ সময় তারা দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে আন্দোলন অব্যাহত থাকবে বলে মন্তব্য করেন।

নাটোর শহরের তেবাড়িয়া এলাকা থেকে মঙ্গলবার সকালে মিছিল বের করে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্টেশন এলাকায় গিয়ে শেষ হয়। এ সময় সরকার পতন আন্দোলনে সবাইকে রাজপথে নামার আহ্বান জানায় তারা।

বরিশালে অবরোধের সমর্থনে মিছিল করে ছাত্রদল। মঙ্গলবার সকালে নগরীর বিএম কলেজের সামনে থেকে মিছিলটি বের হয়। এসময় মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক ঘুরে বৈদ্যপাড়ায় গিয়ে শেষ হয়।

এছাড়া, ঝিনাইদহের কালীগঞ্জে অবরোধের সমর্থনে মিছিল করে বিএনপি নেতাকর্মীরা। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ হয়। এসময় দুটি ট্রাক ও একটি লেগুনা ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আলাউদ্দিনসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।

গাজীপুরের কালিয়াকৈরে অবরোধের সমর্থনে মিছিল করেছে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সকাল ছয়টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা এলাকায় মিছিলটি বের হয়। এসময় নেতাকর্মীরা অবরোধের সমর্থনে সরকার বিরোধী নানা স্লোগান দেন।

এছাড়া, অবরোধের সমর্থনে মঙ্গলবার বিকেলে টাঙ্গাইলে ঝটিকা মিছিল করেছে দলটির নেতাকর্মীরা। মিছিলটি শহরের বেবিস্ট্যান্ড হয়ে আরিচা রোডে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, গত রোববার সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ১ দফা দাবি আদায়ে মঙ্গলবার (১২ ডিসেম্বর) ভোর ৬টা থেকে বুধবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত অবরোধ কর্মসূচি ঘোষণা দেয় বিএনপি।

আরএইচ/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply