আজও বসবে আওয়ামী লীগ-জাপা

|

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাথে আজও বৈঠক করবে জাতীয় পার্টি। আর এ বিষয়ে তথ্য জানানো হবে আগামীকাল। বলেছেন, দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরে দলটির বনানী কার্যালয়ে ব্রিফিংয়ে একথা বলেন তিনি। নির্বাচন থেকে জাতীয় পার্টি পিছপা হবে না বলেও উল্লেখ করেন।

চুন্নু বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের ওপর তার শতভাগ আস্থা আছে। কিন্তু, জাতীয় পার্টির ওপর ওবায়দুল কাদেরের আস্থা কেন নেই, তা জানেন না। বলেন, শতভাগ সুষ্ঠু নির্বাচন কখনও হয়নি। নির্ধারিত সময়ের আগে প্রচার এবং মিছিল-মিটিংয়ের কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে, ইসি’র এমন শঙ্কার সাথে একমত পোষণ করেন তিনি।

রওশন এরশাদের সঙ্গে গিয়ে যারা প্রধানমন্ত্রীর সাথে দেখা করেছেন, তারা জাতীয় পার্টির কেউ নন বলেও জানান চুন্নু।

সম্প্রতি সংসদের বিরোধীদলীয় নেতা ও দলটির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ দেখা করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে।

জাতীয় পার্টির একটা খণ্ডিত অংশ নির্বাচনে যাচ্ছে উল্লেখ করে তিনি এসময় দলটির সঙ্গে জোট না করতে আওয়ামী লীগের প্রতি অনুরোধ জানান। রওশন এরশাদের সাক্ষাতের সময় মশিউর রহমান রাঙ্গা, ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ ও রওশনের মুখপাত্র কাজী মামুনুর রশীদ উপস্থিত ছিলেন।

১২ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করেন রওশন এরশাদ

এদিকে, ভোটের রাজনীতিতে এখনও আওয়ামী লীগ-জাতীয় পার্টি কোনো সমঝোতায় আসতে পারেনি। এরইমধ্যে কয়েক দফা বৈঠক করেছে দুই দলের নেতারা। এতে নির্বাচন নিয়ে আলোচনা হলেও আসন নিয়ে কোনো সমঝোতা হয়নি। দ্রুতই বিষয়টি নিষ্পত্তি হবে বলে জানানো হয়েছে দু’দলের পক্ষ থেকেই।

/এমএমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply